ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ঢামেকে টেকনেশিয়ানদের সঙ্গে রোগীর স্বজনদের মারামারি!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৫ ঘণ্টা, নভেম্বর ৯, ২০১৬
ঢামেকে টেকনেশিয়ানদের সঙ্গে রোগীর স্বজনদের মারামারি! ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের নতুন ভবনের তৃতীয়তলায় ব্লাড ব্যাংকের টেকনেশিয়ানদের সঙ্গে রোগীর স্বজনদের মারামারির ঘটনা ঘটেছে।

ঢাকা: ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের নতুন ভবনের তৃতীয়তলায় ব্লাড ব্যাংকের টেকনেশিয়ানদের সঙ্গে রোগীর স্বজনদের মারামারির ঘটনা ঘটেছে।

বুধবার (০৯ নভেম্বর) রাত ৯টার দিকে এ ঘটনা ঘটে।

ঢামেকের পুরাতন ভবনের ৩১০ ওয়ার্ডে ভর্তি লুৎফরনেছার ছেলে অ্যাডভোকেট লুৎফর রহমান বাংলানিউজকে বলেন, আমি আমার ছোটবোন আর ভাইকে নিয়ে একটি টিউবে করে ব্লাড ম্যাচিংয়ের জন্য নতুন ভবনের ব্লাড ব্যাংকে যাই। ব্লাড ব্যাংকের টেকনেশিয়ান দেলোয়ার বলেন, এইভাবে ব্লাড এনেছেন কেন? এইভাবে ব্লাড আনলে হারিয়ে যেতে পারে। নাম লিখে নিয়ে আসেন। পরে এই বিষয় নিয়ে টেকনেশিয়ানের সঙ্গে আমাদের কথাকাটাকাটি হয়।

টেকনেশিয়ান দেলোয়ার অভিযোগ করেন, ব্লাড আনার ব্যাপারে রোগীর স্বজনদের বোঝাতে গেলে তারা আমাকে গালমন্দ করেন এবং এক পর্যায়ে ‌আমাকে কিল-ঘুষি মারেন। পরে রোগীর সঙ্গে থাকা কয়েকজন যুবক ব্লাড ব্যাংকের থাই গ্লাসের দরজা লাথি দিয়ে ভেঙে ফেলেন।

মারামারির ব্যাপারে অ্যাডভোকেট লুৎফর রহমানের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি মায়ের চিকিৎসা করাতে এসেছি, আমি কেন মারামারি বা গ্লাস ভাঙবো।

এ ঘটনায় হাসপাতালে আতংক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে আনসার সদস্যারা ছুটে আসেন। এসময় রোগীর স্বজনরা দ্রুত পালিয়ে যেতে ‍চাইলে আনসার সদস্যরা তাদের হাসপাতালের নতুন ভবনের গেট থেকে আটক করেন।

ব্লাড ব্যাংকের অ্যাসিস্ট্যান্ট চিকিৎসক ড. আমিনুল হক বাংলানিউজকে বলেন, তারা একবার সিরিঞ্জে করে রক্ত নিয়ে আসেন। তাদেরকে টিউবে করে রক্ত নিয়ে আসতে বলা হয়। পরে তারা টিউবে রক্ত নিয়ে আসেন কিন্তু টিউবে কোনো নাম লেখা ছিলো না। এ নিয়ে টেকনেশিয়ানদের সঙ্গে কথাকাটাকাটির এক পর্যায়ে রোগীর স্বজনরা মারামারি শুরু করেন।

‍খবর পেয়ে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অাবু বকর সিদ্দিক পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

বাংলাদেশ সময়: ২২২৪ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০১৬
এজেডএস/জিপি/এসএনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।