ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ট্রাম্পকে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা, বাংলাদেশে আমন্ত্রণ 

বিশেষ সংবাদদাতা | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৬ ঘণ্টা, নভেম্বর ৯, ২০১৬
ট্রাম্পকে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা, বাংলাদেশে আমন্ত্রণ 

রিপাবলিকান মনোনীত প্রার্থী ডোনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্রের ৪৫তম প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় তাকে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ঢাকা: রিপাবলিকান মনোনীত প্রার্থী ডোনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্রের ৪৫তম প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় তাকে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (০৯ নভেম্বর) সই করা একটি শুভেচ্ছা পত্রে বাংলাদেশের সরকার ও জনগণের পক্ষ থেকে তিনি ট্রাম্পকে শুভেচ্ছা জানান।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রেস উইং এ তথ্য জানিয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আপনার এই বিজয় আমেরিকার জনগণের সেবার জন্য আপনার অসাধারণ নেতৃত্বের গুণাবলীরই প্রকাশ। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি, আপনার নেতৃত্বে আমেরিকার সঙ্গে বাংলাদেশের সম্পর্ক আরও দৃঢ় হবে। দ্বিপাক্ষিক স্বার্থসংশ্লিষ্ট বিষয় নিয়ে আমি আপনার সঙ্গে আন্তরিক পরিবেশে কাজ করতে পারবো বলে মনে করি।  

প্রধানমন্ত্রী বলেন, আমাদের ভবিষ্যত প্রজন্মের জন্য একটি নিরাপদ বিশ্ব গড়তে আমরা একসঙ্গে কাজ করবো।  

চিঠিতে প্রধানমন্ত্রী ডোনাল্ড ও মেলানিয়া ট্রাম্পকে বাংলাদেশ সফরে আমন্ত্রণ জানান।  

তিনি বলেন, দুই পক্ষের সুবিধাজনক সময়ে এ সফর করে আপনি বাংলাদেশে যে উন্নয়ন হচ্ছে তা নিজ চোখে দেখতে পারবেন।  

ট্রাম্প ও তার পরিবারের সদস্যদের সুস্বাস্থ্য কামনা এবং যুত্তরাষ্ট্রের শান্তি ও সমৃদ্ধি প্রত্যাশা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এদিকে, সর্বশেষ তথ্য অনুযায়ী- দেশটির ৪৫তম প্রেসিডেন্ট নির্বাচনে ২৯০ ইলেক্টোরাল কলেজের ভোট পেয়ে বিজয়ী হন রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। প্রতিদ্বন্দ্বী ডেমোক্র্যাটিক দলের প্রার্থী হিলারি ক্লিনটন পেয়েছেন ২৩২ ইলেক্টোরাল কলেজ। একই সঙ্গে কংগ্রেসের উচ্চকক্ষ সিনেটে ও নিম্নকক্ষ হাউজ অব রিপ্রেজেন্টেটিভে সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে রিপাবলিকান শিবির।

বাংলাদেশ সময়: ০২১৪ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৬
এমএমকে/এসএনএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।