ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বেতাগীতে বর ও কাজির ১ মাসের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৩ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৬
বেতাগীতে বর ও কাজির ১ মাসের কারাদণ্ড

বরগুনার বেতাগীতে উপজেলা নির্বাহী অফিসারের (ইউএনও) হস্তক্ষেপে বাল্যবিয়ে বন্ধ করা হয়েছে। এসময় বর মেহেদী হাসান ও কাজী কামরুল হাসান নওয়াবকে এক মাস করে ভ্রাম্যমাণ আদালতে কারাদণ্ড দেওয়া হয়।

বরগুনা: বরগুনার বেতাগীতে উপজেলা নির্বাহী অফিসারের (ইউএনও) হস্তক্ষেপে বাল্যবিয়ে বন্ধ করা হয়েছে। এসময় বর মেহেদী হাসান ও কাজী কামরুল হাসান নওয়াবকে এক মাস করে ভ্রাম্যমাণ আদালতে কারাদণ্ড দেওয়া হয়।

বুধবার (০৯ নভেম্বর) রাতে বেতাগী পৌর এলাকার সাত নম্বর ওয়ার্ডে এ ঘটনা ঘটে।

কাজী কামরুল হাসান নওয়াব পাশ্ববর্তী এলাকা বাকেরগঞ্জ উপজেলার মহেশপুর গ্রামের মো. ইউনুস বেপারির ছেলে মেহেদী হাসানের সঙ্গে মির্জাগঞ্জ উপজেলার আমড়াগাছিয়া গ্রামের ১৩ বছর বয়সী এক মেয়ের বাল্যবিয়ের নিবন্ধন কাজ করছিলেন।

এমন সময় মোবাইল ফোনে গোপন সংবাদের ভিত্তিতে বেতাগী উপজেলার নির্বাহী কর্মকর্তা এম এম মাহমুদুর রহমান সেখানে উপস্থিত হয়ে মোবাইল কোর্টের মাধ্যমে বর মেহেদী হাসান (১৯) ও কাজী কামরুল হাসান নওয়াবকে এক মাসের কারাদণ্ডের আদেশ দেন।

এম এম মাহামুদুর রহমান বাংলানিউজকে জানান, বরগুনা জেলা প্রশাসকের ঘোষণা অনুযায়ী, দুই মাসের মধ্যে জেলাকে বাল্যবিয়ে মুক্ত করতে এ ধরনের পদক্ষেপ নেওয়া হচ্ছে।

বেতাগী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুর রহমান বাংলানিউজকে জানান, ভ্রাম্যমাণ আদালতে দণ্ডপ্রাপ্তদেরকে হাজতে রাখা হয়েছে।  

বৃহস্পতিবার সকালে কারাগারে পাঠানো হবে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ০৬২৯ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৬
এসএনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।