ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

‘বাংলাদেশের সঙ্গে কাজ করতে পেরে আনন্দিত’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৭ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৬
‘বাংলাদেশের সঙ্গে কাজ করতে পেরে আনন্দিত’

‘বাংলাদেশের সঙ্গে কাজ করতে পেরে আমি সত্যি আনন্দিত’ বলে মন্তব্য করেছেন বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত মিং চিং।

ঢাকা: ‘বাংলাদেশের সঙ্গে কাজ করতে পেরে আমি সত্যি আনন্দিত’ বলে মন্তব্য করেছেন বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত মিং চিং।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) সকাল ১০টার দিকে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এসআইএস সংস্কার কাজ শেষে হস্তান্তর অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

চীনের এই রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশের সকল উন্নয়নমূলক কাজে পাশে থাকবে চীন। বাংলাদেশ আমাদের ভাই, ঘনিষ্ট বন্ধু ও প্রতিবেশি। আমরা বাংলাদেশকে বন্ধুপ্রতীম দেশ মনে করি।    

অনুষ্ঠানে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব শহীদ উল্লাহ খন্দকার বলেন, চীন বাংলাদেশে উন্নয়ন কাজে সহযোগিতা করে আসছে। ইতোমধ্যে সহযোগিতার অংশ হিসেবে আমরা বাংলাদেশে সবচেয়ে বড় মেগা প্রজেক্ট পদ্মাসেতুর নির্মাণ কাজ চলছে। এছাড়া রেলওয়েসহ বিভিন্ন খাতে চীন বাংলাদেশকে সহযোগিতা করছে।

তিনি বলেন, গত অক্টোবরে চীনের প্রসিডেন্ট শি জিন পিং বাংলাদেশে এসেছিলেন। তার এই সফরের মধ্য দিয়ে বাংলাদেশের সঙ্গে চীনের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক জোড়ালো হয়েছে। এই সম্পর্ক আজীবন বজায় থাকবে।

২০০১ সালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের কিছু সংস্কার কাজের দায়িত্ব নেয় চীন। এই কাজের অংশ হিসেবে যুগপথ অনুবাদ পদ্ধতি চালু করা হয়েছে। এই পদ্ধতিতে চারটি ভ‍াষায় একই সঙ্গে অনুবাদ শোনা যাবে। চারটি ভাষার মধ্য রয়েছে- চীন, ফ্রান্স, জামানি ও ইংরেজি।

বাংলাদেশ সময়: ১৩৩২ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৬
আরটি/বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।