ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

‘কেয়ারটেকারের হাতে খুন হন ওয়াজি আহমেদ’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৩ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৬
‘কেয়ারটেকারের হাতে খুন হন ওয়াজি আহমেদ’

ছেলে ফুয়াদ কর্তৃক মারধরের কারণে ক্ষুব্ধ হয়ে বাসার কেয়ারটেকার আব্দুল আহাদ খুন করে বাবা ওয়াজি আহমেদ চৌধুরীকে।

ঢাকা: ছেলে ফুয়াদ কর্তৃক মারধরের কারণে ক্ষুব্ধ হয়ে বাসার কেয়ারটেকার আব্দুল আহাদ খুন করে বাবা ওয়াজি আহমেদ চৌধুরীকে।

গত ৫ অক্টোবর রাতে রাজধানীর কাফরুল থানাধীন ডিওএইচএস ৪নং রোডের ১৪৮ নং বাড়ির দ্বিতীয় তলার ফ্লাটে গলায় রশি লাগিয়ে শ্বাসরোধ করে খুন করা হয় সাবেক ব্রিগেডিয়ার জেনারেল ওয়াজি আহমেদ চৌধুরীকে।

এ ঘটনায় বাসার কেয়ারটেকার আব্দুল আহাদকে (৩৫) বুধবার রাতে পল্লবীর বেরিবাঁধ এলাকা থেকে গ্রেফতার করে র‍্যাব-৪।  

আহাদের স্বীকারোক্তির ভিত্তিতে বৃহস্পতিবার (১০ নভেম্বর) দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে বিএসইসি ভবনে র্যাবের লিগ্যাল অ্যাণ্ড মিডিয়া উইং আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা জানান র্যাব-৪ এর অধিনায়ক (সিও) লুৎফুল কবীর।

তিনি জানান, কেয়ারটেকার আব্দুল আহাদ মাসিক ছয় হাজার টাকা বেতনে ওয়াজি আহমেদের বাসায় কাজ করতো। ওয়াজি আহমেদ খুনের পর পলাতক ছিলো আব্দুল আহাদ।

লুৎফুল কবীর বলেন, গ্রেফতারের পর জিজ্ঞাসাবাদে কেয়ারটেকার আব্দুল আহাদ জানিয়েছে ঘটনার আগের দিন ওয়াজি আহমেদের ছেলে ফুয়াদ মারধর করেন তাকে। এতে ক্ষুব্ধ হয়ে পরদিন রাতে ওয়াজি আহমেদ চৌধুরীর কক্ষে গিয়ে পাওনা টাকা চান এবং চাকরি ছাড়ার ঘোষণা দেন।

উত্তরে ওয়াজি আহমেদ তাকে চাকরি ছাড়তে মানা করেন এবং পাওনা টাকা দেবেন না বলে জানান। এ সময় রশি নিয়ে এসে ওয়াজি আহমেদকে ভয় দেখান আব্দুল আহাদ। এতে ওয়াজি আহমেদ ডাকাত ডাকাত বলে চিৎকার করলে কেয়ারটেকার আহাদ রশি দিয়ে গলায় পেচিয়ে শ্বাসরোধ করে হত্যা করেন তাকে। পরে মরদেহ নামাজের রুমে রেখে টিভি, ল্যাপটপ, মোবাইল ও নগদ ৪ হাজার ৬৭ টাকা নিয়ে পালিয়ে যান তিনি।

লুৎফুল কবীর আরও জানান, সকালে ঘুম থেকে উঠে ছেলে ফুয়াদ দেখেন তার কক্ষের দরজা বাইরে থেকে আটকানো। জানালা দিয়ে দেখেন ঘরে টিভি নেই। এতে তার সন্দেহ হলে পিয়নের মাধ্যমে ঘরের বাইরে বের হন তিনি। এরপর প্রধান ফটকের তালা ভেঙ্গে কক্ষে গিয়ে হাত-পা বাঁধা অবস্থায় বাবার মরদেহ উদ্ধার করেন। পরে খবর পেয়ে পুলিশ গিয়ে মরদেহ উদ্ধার করে। ওই দিনই ফুয়াদ কাফরুল থানায় (মামলা নং ১৩) মামলা করেন।

ওই মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠিয়ে আব্দুল আহাদকে জিজ্ঞাসাবাদের জন্য রিমাণ্ড চাওয়া হবে বলে জানান র‍্যাবের এই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৬
পিএম/আরএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।