ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

‘মন্ত্রী নয় কর্মী হিসেবে কাজ করে যাচ্ছি’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৭ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৬
‘মন্ত্রী নয় কর্মী হিসেবে কাজ করে যাচ্ছি’ ছবি: আবু বকর, বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মন্ত্রী নয়, একজন কর্মী হিসেবে কাজ করে যাচ্ছি, বলেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

সিলেট: মন্ত্রী নয়, একজন কর্মী হিসেবে কাজ করে যাচ্ছি, বলেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

জনগণের জন্য কাজ করার সুযোগ দেওয়া এবং আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য নির্বাচিত করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানান তিনি।


 
বৃহস্পতিবার (১০ নভেম্বর) গোলাপগঞ্জ পৌর সদর বাসস্ট্যান্ডে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য নির্বাচিত হয়ে সিলেট আসার পর নিজ নির্বাচনী এলাকায় এটিই মন্ত্রীর প্রথম সংবর্ধনা অনুষ্ঠান।

শিক্ষামন্ত্রী বলেন, ২০২১ সালের মধ্যে রাজনৈতিক, সামাজিক, অর্থনৈতিক মুক্তিসহ নতুন প্রজন্মকে নির্মাতা হিসেবে গড়ে তুলতে হবে। যাতে বিশ্বের প্রতিটি কাজে চ্যালেঞ্জের সঙ্গে ছেলে-মেয়েরা সকল কাজে মোকাবিলা করতে পারে। ছেলেমেয়েকে উন্নতমানের জ্ঞানের অধিকারী করলে চলবে না। তাদেরকে সততা, নৈতিকতা, মূল্যবোধসহ দেশ প্রেমে উদ্বুদ্ধ করতে হবে।

নারী শিক্ষা প্রসারের বিষয়ে তিনি বলেন, নারী শিক্ষার ক্ষেত্রে সিলেট অঞ্চল পিছিয়ে ছিল। এখন মেয়েরা র‌্যাব, পুলিশ, পাইলট, ম্যাজিষ্ট্রেট হচ্ছে। আমাদের মেয়েরা হিমালয়ের পর্বত জয়লাভ করছে।

কম্পিউটার প্রশিক্ষণের মাধ্যমে শিক্ষক ও শিক্ষার্থীকে দক্ষ করা হচ্ছে উল্লেখ করে শিক্ষামন্ত্রী বলেন, স্কুল কলেজ মসজিদ মাদ্রাসার উন্নয়নে সরকার সর্বদা কাজ করছে। বেকারত্ব দূরীকরণের জন্য গোলাপগঞ্জ ও বিয়ানীবাজারে পৃথক দুটি টেকনিক্যাল কলেজ করার আশ্বাস দেন শিক্ষামন্ত্রী।

তিনি বলেন, অন্ধকার দূরীকরণের জন্য ২০১৭ সালের জুনের মধ্যে বিদ্যুতের সমস্যা সমাধান করা হবে।

সংবর্ধনা অনুষ্ঠানের শুরুতে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের শহীদদের, জাতীয় চার নেতা এবং স্বাধীনতা যুদ্ধে ত্রিশ লাখ শহীদদের স্মরণ করে তাদের প্রতি সম্মান প্রদর্শন করেন।   যারা দলের জন্য জীবন দিয়েছে তাদেরও স্মরণ করেন তিনি ।

মন্ত্রী বলেন, ২০ তম জাতীয় সম্মেলন ছিল একটি ব্যতিক্রমী উৎসব। এ উৎসবে সারা দেশব্যাপী নেতাকর্মীদের মিলনমেলা ছিল।

বিএনপির সমালোচনা করে মন্ত্রী বলেন, বিএনপি ক্ষমতায় আসার পর জামায়াতের গোলাম আজম ও নিজামীকে মন্ত্রী করে ক্ষমতায় বসায়। স্বাধীনতা যুদ্ধে যারা বিরোধীতা করে তাদের সঙ্গে বিএনপি জোট

সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ইকবাল আহমদ চৌধুরী।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিক আহমদের পরিচালনায় সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিছবা উদ্দিন সিরাজ, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট লুৎফুর রহমান।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন- জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, যুগ্ম সম্পাদক নাছির উদ্দিন খান, গোলাপগঞ্জ পৌর মেয়র সিরাজুল জব্বার চৌধুরী, জেলা আওয়ামী লীগের সদস্য সৈয়দ মিছবা উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও সাবে চেয়ারম্যান লুৎফর রহমান।

বিকেলে নির্বাচনী এলাকা বিয়ানীবাজার উপজেলায় সংবর্ধনা অনুষ্ঠানে যোগদান করেন শিক্ষামন্ত্রী।

বাংলাদেশ সময়: ১৭২৩ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৬
এনইউ/বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।