ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সন্তানদের সচেতন করা অভিভাবকের দায়িত্ব

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩২ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৬
সন্তানদের সচেতন করা অভিভাবকের দায়িত্ব বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চাঁদপুরের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো. শাহাদাত হোসেন বলেছেন, অভিভাবক তার কিশোর-কিশোরী সন্তানদের সচেতন করবেন ও প্রজনন বিষয়ে সঠিক ধারণা দেবেন। তবে অনেক ধরনের জটিল ও কঠিন রোগ থেকে তাদের রক্ষা করা যাবে।

চাঁদপুর: চাঁদপুরের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো. শাহাদাত হোসেন বলেছেন, অভিভাবক তার কিশোর-কিশোরী সন্তানদের সচেতন করবেন ও প্রজনন বিষয়ে সঠিক ধারণা দেবেন। তবে অনেক ধরনের জটিল ও কঠিন রোগ থেকে তাদের রক্ষা করা যাবে।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় চাঁদপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ‘সেবার মান বৃদ্ধি করি, সবার প্রত্যাশা পূরণ করি’ এ স্লোগান নিয়ে পরিবার পরিকল্পনা সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে অবহিতকরণ সভা ও প্রেস ব্রিফিং অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, স্বাস্থ্য বিভাগের সেবা এখন প্রত্যন্ত অঞ্চলের মানুষ পাচ্ছে। স্বাস্থ্যকর্মীরা সাধারণ মানুষকে সচেতন করার কারণে শিশু ও মাতৃ মৃত্যুর হার কমেছে, সুস্থ ও সবল শিশু জন্ম নিচ্ছে এবং পরিবারে ছেলে-মেয়েকে সমান গুরুত্ব দেওয়া হচ্ছে। সরকারের নানামুখী পদক্ষেপের কারণে বাংলাদেশের জনসংখ্যা এখন জনশক্তিতে রূপান্তর হচ্ছে।

চাঁদপুর পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডা. মো. ইলিয়াছের সভাপতিত্বে এবং শাহরাস্তি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. এম এ গফুরের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মাসুদ হোসেন, স্বাধীনতা পদকপ্রাপ্ত মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন্নাহার চৌধুরী।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন-চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি বিএম হান্নান, সাধারণ সম্পাদক সোহেল রুশদী, সিভিল সার্জনের প্রতিনিধি ডা. আশরাফ চৌধুরী, মহিলা আওয়ামী লীগে চাঁদপুর জেলা শাখার সদস্য সচিব অধ্যাপিকা মাসুদা নুর খান। স্বাগত বক্তব্য রাখেন সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. মোস্তফা কামাল।

স্বাস্থ্য বিভাগের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, সাংবাদিক ও স্বেচ্ছসেবী সংগঠনের প্রতিনিধিরা সভায় উপস্থিত ছিলেন। সভায় জেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আগামী ১২-১৭ নভেম্বর পরিবার পরিকল্পনা সেবা ও প্রচার সপ্তাহ সফল করতে সবার সহযোগিতা কামনা করেন।

বাংলাদেশ সময়: ১৭২১ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৬
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।