ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

খাগড়াছড়িতে এমএন লারমার মৃত্যুবার্ষিকী পালন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৪ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৬
খাগড়াছড়িতে এমএন লারমার মৃত্যুবার্ষিকী পালন বাংলানিউজটোয়েন্টিফোর.কম

খাগড়াছড়িতে নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হচ্ছে পার্বত্য চট্টগ্রামের ক্ষুদ্র-নৃগোষ্ঠীর অধিকার আদায় আন্দোলনের পূরোধা ও পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি মানবেন্দ্র নারায়ণ লারমার (এমএন লারমা) ৩৩তম মৃত্যুবার্ষিকী।

খাগড়াছড়ি: খাগড়াছড়িতে নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হচ্ছে পার্বত্য চট্টগ্রামের ক্ষুদ্র-নৃগোষ্ঠীর অধিকার আদায় আন্দোলনের পূরোধা ও পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি মানবেন্দ্র নারায়ণ লারমার (এমএন লারমা) ৩৩তম মৃত্যুবার্ষিকী।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) সকালে খাগড়াছড়িতে জেএসএস (এমএন লারমা) গ্রুপের উদ্যোগে কালো ব্যাজ ধারণ করে শহরের চেঙ্গী স্কয়ারে তার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

পরে সেখানে স্মরণ সভার আয়োজন করা হয়।

স্মরণ সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন-পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (এমএন) সভাপতি সুধাসিন্দু খীসা।

জেএসএস এমএন লারমা দলের জেলা শাখার সভাপতি প্রীতিময় চাকমার সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন- সংগঠনটির কেন্দ্রীয় দপ্তর সম্পাদক দীপু রঞ্জন চাকমা, পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অমর সিং চাকমা ও পুন্য কিশোর চাকমা প্রমুখ।

১৯৮৩ সালের এ দিনে অভ্যন্তরীণ কোন্দলের জের ধরে খাগড়াছড়ির পানছড়ির ভগবান টিলায় আট সহযোদ্ধাসহ নিহত হন মানবেন্দ্র নারায়ণ লারমা। সেই থেকে প্রতি বছর দিনটি পার্বত্য চট্টগ্রামের পাহাড়ি জনগণ জাতীয় শোক দিবস হিসেবে পালন করে আসছে।

বাংলাদেশ সময়: ১৭৩৭ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৬
আরবি/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।