ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বরিশালে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০২ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৬
বরিশালে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

বরিশালে স্ত্রী তানিয়াকে হত্যা দায়ে স্বামী কামাল আকনের মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত। এছাড়াও তাকে ১ লাখ টাকা জ‌রিমানা করা হ‌য়ে‌ছে।

বরিশাল: বরিশালে স্ত্রী তানিয়াকে হত্যা দায়ে স্বামী কামাল আকনের মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত। এছাড়াও তাকে ১ লাখ টাকা জ‌রিমানা করা হ‌য়ে‌ছে।


বৃহস্পতিবার (১০ নভেম্বর) বিকেলে বরিশাল নারী ও শিশু নির্যাতন অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক শেখ আবু তাহের আসামির উপস্থিতিতে এ আদেশ দেন।
কামাল আকন বরিশালের উ‌জিরপুর উপজেলার মুণ্ডুপাশা এলাকার আবুল কা‌দের আক‌নের ছেলে।

বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন আদালতের অ‌তি‌রিক্ত পি‌পি না‌ছির আহ‌মেদ বাবুল।

‌তি‌নি জানান, উজিরপু‌রের জয়শ্রীর আ‌লিমু‌দ্দিন বেপারীর মে‌য়ে তা‌নিয়া প্রেম করে বিয়ে করেছিলেন কামাল আক‌নকে। ছে‌লের প‌রিবার বি‌য়ে মে‌নে না নেওয়ায় তারা উ‌জিরপুরের মুণ্ডুপাশা এলাকার ভাড়া বাসায় থাকতেন। ‌বি‌য়ের পর যৌতু‌কের জন্য নির্যাতন শুরু হয় তা‌নিয়ার ওপর। এরই ম‌ধ্যে তা‌নিয়া কন্যা সন্তা‌নের মা হন।

২০১২ সা‌লের ৪ অ‌ক্টোবর রা‌তে যৌতু‌কের কার‌ণে তা‌নিয়ার ওপর নির্যাতন চালা‌নো হয়। পরদিন তা‌নিয়ার মা সু‌ফিয়া বেগম উপ‌জেলা স্বাস্থ্য কম‌প্লে‌ক্সে গি‌য়ে তা‌নিয়া‌কে মৃত দেখ‌তে পান।

একই সা‌লের ৬ অ‌ক্টোবর তা‌নিয়ার মা সু‌ফিয়া বেগম থানায় এক‌টি হত্যা মামলা দা‌য়ের ক‌রেন। ২০১৩ সা‌লের ১১ জানুয়া‌রি আদালতে চার্জ‌শিট দা‌খিল ক‌রে পুলিশ। আদালত ১১ জ‌নের সাক্ষ্যগ্রহণ শে‌ষে কামাল আকনকে মৃত্যুদণ্ডাদেশ দেন।
 

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৬

এমএস/পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।