ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ভুয়া মুক্তিযোদ্ধাদের সনদ বাতিলের দাবিতে চুয়াডাঙ্গায় মানববন্ধন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৭ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৬
ভুয়া মুক্তিযোদ্ধাদের সনদ বাতিলের দাবিতে চুয়াডাঙ্গায় মানববন্ধন

সরকারি গেজেট থেকে ভুয়া মুক্তিযোদ্ধাদের সনদ বাতিল ও তাদের শাস্তির দাবিতে চুয়াডাঙ্গায় মানববন্ধন করেছে সাধারণ মুক্তিযোদ্ধারা।

চুয়াডাঙ্গা: সরকারি গেজেট থেকে ভুয়া মুক্তিযোদ্ধাদের সনদ বাতিল ও তাদের শাস্তির দাবিতে চুয়াডাঙ্গায় মানববন্ধন করেছে সাধারণ মুক্তিযোদ্ধারা।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) দুপুরে জেলার আলমডাঙ্গা উপজেলা শহরের বঙ্গবন্ধু ভাস্কর্যের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

 

মানববন্ধনে বক্তারা বলেন, স্বাধীনতার পর যত সরকার রাষ্ট্রীয় ক্ষমতায় এসেছেন তারাই মুক্তিযোদ্ধার তালিকা কাঁটাছেঁড়া করেছেন। আর এভাবেই অনেক ভুয়া ও অমুক্তিযোদ্ধাদের পাশাপাশি রাজাকার পরিবারের সন্তানরাও মুক্তিযোদ্ধার তালিকায় অর্ন্তভুক্ত হয়েছেন।

বর্তমান সরকারি গেজেট থেকে এসব ভুয়া মুক্তিযোদ্ধাদের নাম ও সনদ বাতিল করে শাস্তির দাবি জানান তারা।

মানববন্ধনে বক্তব্য রাখেন, যুদ্ধকালীন দক্ষিণ-পশ্চিম রণাঙ্গনের গ্রুপ কমান্ডার বীর মুক্তিযোদ্ধা এম সবেদ আলী, মুক্তিযোদ্ধা কোরবান আলী, আব্দুল গণি, আব্দুস সালাম ও শাহাদাৎ হোসেন।

মানবন্ধনে বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দসহ সমাজের বিভিন্ন শ্রেণীপেশার প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।

মানববন্ধন শেষে মুক্তিযোদ্ধারা উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) মাধ্যমে প্রধানমন্ত্রী ও মুক্তিযোদ্ধা বিষয়কমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি জমা দেন।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৬
বিএসকে/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।