ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বিমান বাহিনীর জুনিয়র কমান্ড ও স্টাফ কোর্সের সনদপত্র বিতরণ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪১ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৬
 বিমান বাহিনীর জুনিয়র কমান্ড ও স্টাফ কোর্সের সনদপত্র বিতরণ

বাংলাদেশ বিমান বাহিনীর ১০২তম জুনিয়র কমান্ড ও স্টাফ কোর্সের সনদপত্র বিতরণ করা হয়েছে।

ঢাকা: বাংলাদেশ বিমান বাহিনীর ১০২তম জুনিয়র কমান্ড ও স্টাফ কোর্সের সনদপত্র বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) বিমান বাহিনী ঘাঁটিঁ বাশারের কমান্ড ও স্টাফ ট্রেনিং ইনস্টিটিউটে (সিএসটিআই) সনদপত্র বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সহকারী বিমান বাহিনী প্রধান (পরিচালন ও প্রশিক্ষণ) এয়ার ভাইস মার্শাল মো. নাইম হাসান প্রধান অতিথি হিসেবে প্রশিক্ষণোত্তীর্ণ কর্মকর্তাদের মধ্যে সনদপত্র ও ট্রফি বিতরণ করেন।

বাংলাদেশ বিমান বাহিনীর ১৫ জন, বাংলাদেশ নৌ-বাহিনীর একজন এবং ভারতীয় বিমান বাহিনী, রাজকীয় মালয়েশিয়ান বিমান বাহিনী, নাইজেরিয়ান বিমান বাহিনী ও শ্রীলংকা বিমান বাহিনীর একজন করে কর্মকর্তা কোর্সে অংশগ্রহণ করেন।

কোর্সে সেরা নৈপূণ্যের জন্য বাংলাদেশ বিমান বাহিনীর স্কোয়াড্রন লিডার কে এম শাইখ বিন জামান ‘বিমান বাহিনী প্রধানের  ট্রফি’ জয়লাভ করেন।

সহকারী বিমান বাহিনী প্রধান মো. নাইম হাসান এ কোর্সে ছাত্র-কর্মকর্তা পাঠানোয় সংশ্লিষ্ট দেশগুলোর সরকারকে ধন্যবাদ জানান এবং আশা প্রকাশ করেন, ভবিষ্যতেও তারা কর্মকর্তাদের পাঠানো অব্যাহত রাখবেন।

স্বাগত বক্তব্যে কমান্ড ও স্টাফ ট্রেনিং ইনস্টিটিউটের অধিনায়ক গ্রুপ ক্যাপ্টেন মো. শাহারুল হুদা প্রতিষ্ঠানে পরিচালিত কোর্সগুলোর সংক্ষিপ্ত বিবরণ তুলে ধরেন।

অনুষ্ঠানে বিমান বাহিনী ঘাঁটিঁ বাশারের এয়ার অধিনায়ক, ঢাকায় নিযুক্ত মালয়েশিয়ান হাইকমিশনের র্থাড সেক্রেটারি, শ্রীলংকান হাইকমিশনের ফিনান্স অ্যাটাসে, ভারতীয় হাইকমিশনের অ্যাসিস্ট্যান্ট ডিফেন্স অ্যাডভাইজারসহ বাংলাদেশ বিমান বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৩৮ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৬

এএটি/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।