ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

লক্ষ্মীপুরে নিরাপদ পানি, স্যানিটেশন ও স্বাস্থ্য বিষয়ে প্রশিক্ষণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০২ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৬
লক্ষ্মীপুরে নিরাপদ পানি, স্যানিটেশন ও স্বাস্থ্য বিষয়ে প্রশিক্ষণ বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লক্ষ্মীপুরে ইনহ্যান্সড ইনস্টিটিউশনাল ক্যাপাসিটি অন ওয়াটার ক্রেডিট প্রকল্পের আওতায় নিরাপদ পানি, স্যানিটেশন ও স্বাস্থ্য বিধি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে ইনহ্যান্সড ইনস্টিটিউশনাল ক্যাপাসিটি অন ওয়াটার ক্রেডিট প্রকল্পের আওতায় নিরাপদ পানি, স্যানিটেশন ও স্বাস্থ্য বিধি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৫ নভেম্বর) দুপুরে লক্ষ্মীপুর শহরের জেমস প্রশিক্ষণ কক্ষে একটি বেসরকারি সংস্থা (এনজিও) ব্যুরো বাংলাদেশ এ প্রশিক্ষণের আয়োজন করে।

প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নুরুজ্জামান।

বিশেষ অতিথি ছিলেন, ব্যুরো বাংলাদেশ এনজিওর মনিটরিং অফিসার এস এম শাহরিয়ার, প্রশিক্ষক মো. গোলাম কিবরিয়া খান।

আয়োজকরা জানায়, ব্যুরো বাংলাদেশ ক্ষুদ্র ঋণ কর্মসূচির পাশাপাশি ওয়াটার এবং স্যানিটেশন কার্যক্রম শুরু করেছে। প্রতিষ্ঠানটি ১৯টি অঞ্চলের মাধ্যমে ৫৪টি জেলার ১২৯টি উপজেলায় ৫০ হাজার পরিবারকে স্যানিটেশন, নিরাপদ পানি ও হাইজিন বিষয়ে জ্ঞান ও দক্ষতা উন্নয়নে প্রশিক্ষণ দিচ্ছে।

লক্ষ্মীপুর জেলার ৫টি উপজেলায় ১১টি শাখার মাধ্যমে ১১৭৭ জন সদস্যকে প্রশিক্ষণের মাধ্যমে এ সুবিধা দেওয়া হবে। প্রতিমাসেই এর ধারাবাহিকতা অব্যাহত থাকবে। জেলায় ইতোমধ্যে প্রায় ৩০০ সদস্যকে প্রশিক্ষণ দিয়ে এ কর্মসূচির আওতায় আনা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৫৭ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৬
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।