ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

জাতীয় নীতিমালার দাবিতে হকার্সদের মানববন্ধন 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪০ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৬
জাতীয় নীতিমালার দাবিতে হকার্সদের মানববন্ধন  ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফুটপাত থেকে হকার্স উচ্ছেদ না করে পুনর্বাসনের ব্যবস্থা করার পাশাপাশি হকারদের জন্য জাতীয় নীতিমালা ঘোষণার দাবিতে মানববন্ধন করেছে জাতীয় সম্মিলিত হকার্স জোট।

ঢাকা: ফুটপাত থেকে হকার্স উচ্ছেদ না করে পুনর্বাসনের ব্যবস্থা করার পাশাপাশি হকারদের জন্য জাতীয় নীতিমালা ঘোষণার দাবিতে মানববন্ধন করেছে জাতীয় সম্মিলিত হকার্স জোট।

মঙ্গলবার (১৫ নভেম্বর) রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

মানববন্ধনে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সাধারণ সম্পাদক শিরীন আখতার বলেন, হকারদের কাছে পুলিশ চাঁদাবাজি করে ও তাদের সঙ্গে খারাপ আচরণ করে। সমাজের অসহায় এই মানুষদের সঙ্গে প্রশাসন এমন আচরণ করতে পারে না। তাই তাদের অধিকার রক্ষার্থে জাতীয় নীতিমালা দরকার।

ঢাকা দক্ষিণের মেয়র সাইদ খোকনের উদ্দেশে তিনি বলেন, তোমার বাবার পাশে সবসময় এই  হকাররাই ছিলেন। তোমার বাবার মতো এই হকাররা তোমার পাশেও থাকবে। তোমারও উচিত তাদের পাশে দাঁড়ানো ও পুনর্বাসনের ব্যবস্থা করা।

আয়োজক সংগঠনের সভাপতি মোহাম্মদ আলী হাওলাদার সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য রাখেন- বাসদের কেন্দ্রীয় নেতা রাজেকুজ্জমান রতন, জাতীয় শ্রমিক জোটের সাধারণ সম্পাদক নঈমুল হাসান জুয়েল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৩৮ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৬
এসটি/জিপি/আরএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।