ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

রমেকে চিকিৎসাধীন সাঁওতালদের হাতকড়া খুলে দেওয়া হয়েছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৭ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৬
রমেকে চিকিৎসাধীন সাঁওতালদের হাতকড়া খুলে দেওয়া হয়েছে

গাইবান্ধার গোবিন্দগঞ্জে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় আহত হয়ে রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালে (রমেক) চিকিৎসাধীন সাঁওতাল সম্প্রদায়ের দুই সদস্যের হাতকড়া খুলে দেয়া হয়েছে। হাইকোর্টের নির্দেশনার পর তাদের হাতকড়া খুলে দেয়া হয়।

রংপুর: গাইবান্ধার গোবিন্দগঞ্জে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় আহত হয়ে রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালে (রমেক) চিকিৎসাধীন সাঁওতাল সম্প্রদায়ের দুই সদস্যের হাতকড়া খুলে দেয়া হয়েছে। হাইকোর্টের নির্দেশনার পর তাদের হাতকড়া খুলে দেয়া হয়।

মঙ্গলবার (১৫ নভেম্বর) বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন রংপুরের কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) এবি এম জাহিদুল ইসলাম।

তিনি বাংলানিউজকে জানান, গোবিন্দগঞ্জ উপজেলার রংপুর চিনিকলের জমি দখলকে কেন্দ্র করে সংঘর্ষে আহত তিনজন সাঁওতাল সম্প্রদায়ের লোককে রমেকে ভর্তি করা হয়। তাদের একজন চোখে আঘাত পাওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকার চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউটে পাঠানো হয়।

চিকিৎসাধীনরা ওই ঘটনার আসামি হওয়ায় তাদের হাতকড়া পরানো হয়েছিলো। তবে দুইদিন আগেই তা খুলে দেয়া হয়েছে। বর্তমানে তাদের পুলিশ পাহারায় চিকিৎসা দেয়া হচ্ছে।
 
এদিকে চিকিৎসাধীন সাঁওতালদের হাতকড়া পরা ছবি গণমাধ্যমে ছড়িয়ে পড়লে গত সোমবার (১৪ নভেম্বর) হাইকোর্ট তাদের হাতকড়া খুলে দেয়ার নির্দেশ দেন।
 
এ ব্যাপারে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক (প্রশাসন) ডা. আবু সাইদ মো.রফিকুজ্জামান রাজু বাংলানিউজকে জানান, গোবিন্দগঞ্জে রংপুর চিনিকলের জমিতে সংঘর্ষের ঘটনায় আহত অবস্থায় তিনজনকে ভর্তি করা হয়েছিল। একজনকে ঢাকায় উন্নত চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।

মামলার আসামি হওয়ায় পুলিশ তাদের হাতকড়া পরিয়েছিল। কিন্তু তাদের চিকিৎসা, হাঁটা ও চলাফেরার সুবিধার জন্য হাতকড়া খুলে দেওয়া হয় দুইদিন আগেই।

বাংলাদেশ সময়: ১৮২৪ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৬
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।