ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সাভারে ভুল চিকিৎসায় শিশুর মৃত্যু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৯ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৬
সাভারে ভুল চিকিৎসায় শিশুর মৃত্যু ছবি-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাভারের একটি বেসরকারি হাসপাতালে ভুল চিকিৎসায় মোরছালিন নামের (৪) এক প্রতিবন্ধী শিশুর মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে।

সাভার (ঢাকা): সাভারের একটি বেসরকারি হাসপাতালে ভুল চিকিৎসায় মোরছালিন নামের (৪) এক প্রতিবন্ধী শিশুর মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে।

শিশুটি টাঙ্গাইলের নাগরপুর থানার পঙ্গাটিয়া গ্রামের রাজমিস্ত্রি রাকিব মিয়ার ছেলে।

মঙ্গলবার (১৫ নভেম্বর) বিকেলে ঢাকা-আরিচা মহাসড়কের পাশে সাভার থানা বাসস্ট্যান্ড এলাকার সাভার কেয়ার হাসপাতালে এ ঘটনা ঘটে।

শিশুটির পরিবারের সদস্যরা জানায়, সোমবার দুপুরে টাঙ্গাইল থেকে এক দালালের মাধ্যমে মোরছালিনকে  সাভারের কেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। মঙ্গলবার দুপুরে এমআরআই করার জন্য পাশের পুপলার ডায়াগনস্টিক সেন্টারে নিয়ে আসা হয়।

সেখানে ঢাকা শিশু হাসপাতালের এক চিকিৎসক এমআরআই করার জন্য শিশুটিকে ইনজেকশন দিয়ে অচেতন করেন। এরপর আর শিশুটির জ্ঞান ফেরেনি। পরে তাকে কেয়ার হাসপাতালে ফিরিয়ে আনা হয়।

এদিকে, শিশুটিকে আশঙ্কাজনক অবস্থায় এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এরপর ভুল চিকিৎসায় শিশুটির মৃত্যু হয়েছে অভিযোগে হাসপাতালের সামনে শিশুটির স্বজনরা বিক্ষোভ করার চেষ্টা করলে পুলিশ তাদের সরিয়ে দেয়।

এ বিষয়ে সাভার কেয়ার হাসপাতালের ম্যানেজার আব্দুলা-আল মামুন বাংলানিউজকে জানান, শিশুটি শারীরিক প্রতিবন্ধী। এমআরআই করার সময় অচেতন করলে ওষুধের প্রতিক্রিয়ায় এমন ঘটনা ঘটতে পারে।

তিনি জানান, তাদের হাসপাতালে এমআরআই করা হয় না। কাজেই শিশুটির মৃত্যুর ঘটনায় তাদের কোনো সম্পৃক্ততা নেই।
যোগাযোগ করা হলে সাভারের পুপলার ডায়াগনস্টিক সেন্টারের মেডিকেলের প্রমোশন অফিসার মো. ফরিদ হোসেন জানান, এমআরআই কেয়ার হাসপাতালের তত্ত্বাবধানে কর‍া হয়েছে।  
 
সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম কামরুজ্জামান জানান, বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। এ ঘট‍নায় মামলার প্রস্তুতি চলছে।

বাংলাদেশ সময়: ১৯৩১ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৬
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।