ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

নাসিক নির্বাচন

প্রার্থী প্রত্যয়নকারীর তালিকা চেয়েছে ইসি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৪ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৬
প্রার্থী প্রত্যয়নকারীর তালিকা চেয়েছে ইসি

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে মেয়র পদে প্রার্থীদের প্রত্যয়ন করতে নিবন্ধিত রাজনৈতিক দলের ক্ষমতাপ্রাপ্ত ব্যক্তির তালিকা চেয়েছে নির্বাচন কমিশন।

ঢাকা: নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে প্রার্থীদের প্রত্যয়ন করতে নিবন্ধিত রাজনৈতিক দলের ক্ষমতাপ্রাপ্ত ব্যক্তির তালিকা চেয়েছে নির্বাচন কমিশন।

তফসিল ঘোষণার সাত দিনের মধ্যে রিটার্নিং কর্মকর্তার কাছে এ তালিকা জমা দিতে হবে।

একই সঙ্গে এর একটি অনুলিপি নির্বাচন কমিশনে পাঠানোর নির্দেশও দিয়েছে ইসি।

মঙ্গলবার (১৫ নভেম্বর) মেয়র পদে প্রত্যয়নকারী ক্ষমতাপ্রাপ্ত ব্যক্তির তালিকা দিতে ইসির নিবন্ধিত রাজনৈতিক দলগুলোকে চিঠি পাঠানো হয়েছে বলে জানান ‌ইসির জনসংযোগ শাখার সহকারী পরিচালক আশাদুল হক।

চিঠিতে উল্লেখ আছে, নির্বাচন বিধি ২০১০ অনুযায়ী, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র পদে নির্বাচনে অংশগ্রহণের জন্য রাজনৈতিক দলের মনোনীত মেয়র প্রার্থীর ক্ষেত্রে ঐ রাজনৈতিক দলের সভাপতি বা সাধারণ সম্পাদক বা সমপদমর্যাদার অধিকারীদের স্বাক্ষর যুক্ত প্রত্যয়নপত্র থাকতে হবে। প্রত্যয়নপত্রে উল্লেখ থাকবে, উক্ত প্রার্থীকে এই দল থেকে মনোনীত করা হয়েছে।

নারায়ণগঞ্জ ‍সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে কোনো রাজনৈতিক দল একাধিক মনোনয়নপত্র জমা দিতে পারবে না। একাধিক মনোনয়নপত্র জমা দেয়া হলে সকল প্রার্থীর মনোনয়ন বাতিল বলে ঘোষণা করা হবে।

একজন মেয়রের সঙ্গে ২৭টি সাধারণ ও ৯টি সংরক্ষিত ওয়ার্ডে কাউন্সিলর পদে নির্বাচন হবে।

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন এলাকায় মোট ভোটার ৪ লাখ ৭৯ হাজার ৩৯২ জন। এর মধ্যে পুরুষ ২ লাখ ৪১ হাজার ৫১৪ এবং নারী ২ লাখ ৩৭ হাজার ৮৭৮। ২০১১ সালের চেয়ে ভোটার বেড়েছে প্রায় পৌনে এক লাখ।

গত ১৪ নভেম্বর নারায়ণগঞ্জ সিটিতে তফসিল ঘোষণা করা হয়। ভোটগ্রহণ হবে আগামী ২২ ডিসেম্বর, ২৪ নভেম্বর মনোনয়নপত্র জমার শেষ সময় এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ৪ ডিসেম্বর।

এতে ১টি মেয়র পদ, ২৭টি সাধারণ ও ৯টি সংরক্ষিত ওয়ার্ডে কাউন্সিলর পদে ভোট হবে। এ এলাকায় মোট ভোটার ৪ লাখ ৭৯ হাজার ৩৯২ জন।

বাংলাদেশ সময়: ১৯৪২ ঘণ্টা,নভেম্বর ১৫,২০১৬
এমসি/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।