ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

থাই রাজার প্রতি রাষ্ট্রপতির বিশেষ দূত তারানা হালিমের শ্রদ্ধা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৫ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৬
থাই রাজার প্রতি রাষ্ট্রপতির বিশেষ দূত তারানা হালিমের শ্রদ্ধা

থাইল্যান্ডের সদ্য প্রয়াত রাজা ভূমিবল আদুলাইদেজ’র মরদেহের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।

ঢাকা: থাইল্যান্ডের সদ্য প্রয়াত রাজা ভূমিবল আদুলাইদেজ’র মরদেহের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।

মঙ্গলবার (১৫ নভেম্বর) সকালে থাইল্যান্ডের গ্র্যান্ড প্যালেসে বাংলাদেশের রাষ্ট্রপতি আব্দুল হামিদের পক্ষে তার বিশেষ দূত হিসেবে এ শ্রদ্ধা জানান তিনি।



গ্র্যান্ড প্যালেসে পৌঁছলে রাজ পরিবারের পক্ষ থেকে প্রয়াত রাজার চেম্বারলেই ও চিফ আব প্রটোকল প্রতিমন্ত্রীকে অর্ভ্যথনা জানান।

এসময় প্রতিমন্ত্রীর সঙ্গে অন্যান্যের মধ্যে থাইল্যান্ডে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত সাইদা মুনা তাসনিম এবং থাই রাজপ্রাসাদ ও থাইল্যান্ডস্থ বাংলাদেশ হাইকমিশনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

তারানা হালিম রাস্ট্রপতি আব্দুল হামিদ স্বাক্ষরিত একটি শোক বার্তা রাজার প্রতিনিধির কাছে হস্তান্তর করেন এবং শোক বইতে স্বাক্ষর করেন।

রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন।

এদিকে রাজার মৃত্যুতে থাই সরকার ১০০দিনের শোক ও এক বছরের জন্য জাতীয় শোক পালন করছে। এর পরবর্তীতে রাজার শেষকৃত আনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৬
এমআইএইচ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।