ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

রূপগঞ্জে অবৈধ আবাসিক গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

উপজেলা করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৬ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৬
রূপগঞ্জে অবৈধ আবাসিক গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার যাত্রামুড়া এলাকায় অবস্থিত তিতাস গ্যাসের অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ): নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার যাত্রামুড়া এলাকায় অবস্থিত তিতাস গ্যাসের অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

এসময় প্রায় ১২ কিলোমিটার অবৈধ পাইপ লাইন উচ্ছেদ ও ৮ হাজার অবৈধ আবাসিক গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

বুধবার (১৬ নভেম্বর) দুপুরে যাত্রামুড়া এলাকায় অবস্থিত তিতাস গ্যাস অফিসের কর্মকর্তারা এ অভিযান পরিচালনা করেন। তিতাসের যাত্রামুড়া শাখার সহ-প্রকৌশলী আসাদুজ্জামান আজাদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, জেলার আড়াইহাজার, রূপগঞ্জ, বন্দর, সোনারগাঁও, গজারিয়া উপজেলার বিভিন্ন এলাকায় অবৈধভাবে পাইপ লাইন নির্মাণ করে হাজার হাজার পরিবার আবাসিক গ্যাস সংযোগ নিয়েছে। এতে সরকার কোটি কোটি টাকার রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে। তিতাস গ্যাস কর্তৃপক্ষ এসব অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা অব্যাহত রেখেছে।  

গত মঙ্গলবার দিনব্যাপী আড়াইহাজার উপজেলার ৩টি পয়েন্টে অভিযান পরিচালনা করা হয়। বইলারকান্দি এলাকার স্লুইচ গেট ও ব্রাম্মন্দী এলাকার ২ ইঞ্চি ও ৩ ইঞ্চি ব্যাসের পাইপ লাইন ও ছোট বিনাইরচর এলাকার ২ ইঞ্চি ব্যাসের পাইপ লাইন কেটে উচ্ছেদ করা হয়। এতে ১২ কিলোমিটার এলাকাজুরে প্রায় ৮ হাজার অবৈধ আবাসিক গ্যাস বিচ্ছিন্ন হয়েছে।

স্থানীয় প্রশাসনের সহযোগিতায় অভিযানে উপস্থিত ছিলেন, যাত্রামুড়া তিতাস গ্যাস অফিসের ব্যবস্থাপক আব্দুল মোমেন তালুকদার, উপ-ব্যবস্থাপক প্রকৌশলী মশিউর রহমান, উপ-সহকারী প্রকৌশলী কাউছার আহাম্মেদ পলাশ, রাইজার টিম সুপারভাইজার ইসমাইল হোসেন, আব্দুল আজিজ, সুলতান খাঁন প্রমুখ।

ব্যবস্থাপক আব্দুল মোমেন তালুকদার বলেন, অভিযানের খবর পেয়ে অনেক এলাকায় নিজ উদ্যোগে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে ফেলছেন।  

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৬
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।