ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

মাংস ব্যবসায়ীর বিরুদ্ধে গরু ব্যবসায়ীর অভিযোগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৭ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৬
মাংস ব্যবসায়ীর বিরুদ্ধে গরু ব্যবসায়ীর অভিযোগ

মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব রবিউল আলমের বিরুদ্ধে রাজধানীর গাবতলী হাটের গবাদি পশু ব্যবসায়ী সমিতির নেতা মজিবর রহমান অর্থ আত্মসাৎ, প্রতারণা ও জবরদস্তির অভিযোগ তুলেছেন। 

ঢাকা: মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব রবিউল আলমের বিরুদ্ধে রাজধানীর গাবতলী হাটের গবাদি পশু ব্যবসায়ী সমিতির নেতা মজিবর রহমান অর্থ আত্মসাৎ, প্রতারণা ও জবরদস্তির অভিযোগ তুলেছেন।  
 
বুধবার (১৬ নভেম্বর) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে সংবাদ সম্মেলনে এ অভিযোগ তোলেন তিনি।


 
মজিবর রহমান বলেন, মাংস ব্যবসায়ী সমিতির কতিপয় অসাধু ব্যক্তি গরু ব্যবসায়ীদের প্রায় অর্ধকোটি টাকা মেরে দিয়েছে। আর এ বিষয়টি মিটমাট করার কথা বলে সংগঠনটির মহাসচিব রবিউল আলম মাংস ব্যবসায়ীদের কাছ থেকে গরু ব্যবসায়ীদের পাওনা টাকা তুলে আত্মসাৎ করেছেন।  
 
রবিউল চক্রের অপকর্মের ফলে গাবতলী গরুর হাট ধ্বংস হয়ে যাচ্ছে বলেও অভিযোগ করেন মজিবর রহমান।
 
তিনি বলেন, সদস্য পদ নবায়নের নামে প্রত্যেক মাংস ব্যবসায়ীর কাছ থেকে বছরে ৮ থেকে ১০ হাজার টাকা করে আদায় করেন রবিউল আলম। বাজারে প্রতি কেজি হাড় ১২ টাকা। কিন্তু রবিউল আলম বিনা মূল্যে জোর করে মাংস ব্যবসায়ীদের কাছ থেকে এই হাড় নিয়ে বিদেশে রফতানি করেন। এভাবেই রাজধানীতে ৩টি বাড়ির মালিক হয়েছেন তিনি।
 
কোনো মাংস ব্যবসায়ী রবিউল আলমের অপকর্মের বিরুদ্ধে অবস্থান নিলে তাদের সদস্যপদ ও কার্ড বাতিলের হুমকি দেওয়া হয় বলেও অভিযোগ করেন মজিবর রহমান।  
 
তিনি বলেন, রবিউল চক্র পরিকল্পিতভাবে দীর্ঘদিন যাবৎ গবাদি পশু ব্যবসায়ী সমিতির সদস্যদের বিরুদ্ধে নানা অপপ্রচার চালাচ্ছেন। এমনকি মিথ্যা তথ্য দিয়ে সাংবাদিকদের বিভ্রান্ত করছেন। এতে গবাদী পশু ব্যবসায়ী সমিতির সদস্যদের সুনাম ক্ষুণ্ন হয়েছে।
 
মজিবর রহমান বলেন, প্রতারক রবিউল কখনো জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মোহাম্মদ এরশাদের ছবি, কখনো বঙ্গবন্ধুর ছবি সম্বলিত পোস্টার ছাপিয়ে নিজেকে ওই  সরকার নেতা প্রচার করেন। বর্তমানে আওয়ামী লীগের গুটিকয়েক নেতার যোগসাজশে রায়েরবাজার এলাকার একটি ওয়ার্ডের গুরুত্বপূর্ণ পদ বাগিয়ে নিয়েছেন। প্রকৃতপক্ষে তিনি মাংস ব্যবসায়ী নন, একজন সুবিধাবাদী। যার মাধ্যমে কোটি কোটি টাকা বানিয়েছেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- গরু ব্যবসায়ী আবদুল মান্নান, আবুল কাশেম, মাহবুব, ওয়াহাব, বন্দর আলী, শফিকুল প্রমুখ।
 
পরে এ ব্যাপারে জানতে চাইলে রবিউল আলম ফোনে সাংবাদিকদের বলেন, আমার বিরুদ্ধে মজিবর রহমান অভিযোগ করার কে। কোনো মাংস ব্যবসায়ী তো অভিযোগ করেন নি।  
 
বাংলাদেশ সময়: ১৬৪৪ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৬
এজেড/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।