ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

দুর্বৃত্তের অমানবিকতায় কৃষকের স্বপ্ন ভঙ্গ!

বেলাল হোসেন, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৭ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৬
দুর্বৃত্তের অমানবিকতায় কৃষকের স্বপ্ন ভঙ্গ! ছবি- বাংলানিউজটোয়েন্টিফোর

আফজাল হোসেন। পেশায় কৃষক। প্রায় ৫০ শতক জমিতে লাগিয়েছেন ফলসহ রকমারি গাছ। সময়ের ব্যবধানে গাছগুলো তরতর করে বাড়তে থাকে। বাগানের গাছগুলো নিয়ে স্বপ্ন বুনতে থাকেন কৃষক আফজাল। 

বগুড়া: আফজাল হোসেন। পেশায় কৃষক।

প্রায় ৫০ শতক জমিতে লাগিয়েছেন ফলসহ রকমারি গাছ। সময়ের ব্যবধানে গাছগুলো তরতর করে বাড়তে থাকে। বাগানের গাছগুলো নিয়ে স্বপ্ন বুনতে থাকেন কৃষক আফজাল।  
 
কিন্তু এক রাতেই তার সেই স্বপ্ন ভেঙে চুরমার। অজ্ঞাত দুর্বৃত্তের অমানবিক কাণ্ডে মাটিতে শুয়ে পড়েছে গাছগুলো। কলা, নারিকেল, সুপারি ও আম বাগানের কোনো গাছই দুর্বৃত্তের সেই অমানবিকতা থেকে রক্ষা পায়নি।  

বগুড়ার শেরপুর উপজেলার সুঘাট ইউনিয়নের গোয়ালজানি গ্রামে এ ঘটনা ঘটে।  
 
বুধবার (১৬ নভেম্বর) সরেজমিনে বাগান মালিক কৃষক আফজাল হোসেন, প্রতিবেশী জামিল হোসেন, আবির হোসেনসহ একাধিক ব্যক্তি আক্ষেপের সুরে বলেন, এ কেমন শত্রুতা! 
 
কৃষক আফজাল হোসেন বাংলানিউজকে বলেন, কয়েকমাস আগে ৫০ শতক জমির ওপর একটি বাগান গড়ে তোলেন। বাগানে প্রায় ৫০টি উন্নতজাতের কলাগাছ, ১০টি নারিকেল গাছ ও ৫০টি সুপারির গাছ লাগান। এছাড়া আম, ফলদ ও বনজ গাছ রয়েছে। বাগানটি তিনি নিজে নিয়মিত দেখাশোনা ও পরিচর্যা করেন।  

কিন্তু মঙ্গলবার (১৫ নভেম্বর) দিনগত গভীর রাতে কে বা কারা বাগানের সবগুলো গাছ একেবারে গোড়া থেকে কেটে ফেলে দিয়েছে। বুধবার সকালে বাগানে গিয়ে সেই দৃশ্য দেখে মাথায় হাত তার।

এ ঘটনায় ন্যায় বিচার পেতে থানা পুলিশের কাছে লিখিত অভিযোগ করার প্রস্তুতি নিচ্ছেন বলেও জানান ক্ষতিগ্রস্ত এই কৃষক।  
 
শেরপুর থানার দায়িত্বরত কর্মকর্তা সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আব্দুল জাব্বার বাংলানিউজকে জানান, এ ধরনের কোনো খবর জানা নেই। কারো কাছ থেকে কোনো অভিযোগও পাওয়া যায়নি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।  
 
বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৬
এমবিএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।