ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

‘প্রশ্নফাঁসের বিরুদ্ধে অধিকতর তদন্তে সিআইডি’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৭ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৬
‘প্রশ্নফাঁসের বিরুদ্ধে অধিকতর তদন্তে সিআইডি’

পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তি, চাকরির নিয়োগ পরীক্ষা, মাধ্যমিক-উচ্চ মাধ্যমিসহ সব পরীক্ষার প্রশ্নফাঁসের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে অধিকতর তদন্ত করবে সিআইডি। 

ঢাকা: পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তি, চাকরির নিয়োগ পরীক্ষা, মাধ্যমিক-উচ্চ মাধ্যমিসহ সব পরীক্ষার প্রশ্নফাঁসের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে অধিকতর তদন্ত করবে সিআইডি। এমনটি জানিয়েছেন পুলিশের ক্রিমিনাল ইনভেস্টিগেশন ডিপার্টমেন্টের (সিআইডি) বিশেষ পুলিশ সুপার মোল্লা নজরুল ইসলাম।


 
বুধবার (১৬ নভেম্বর) সন্ধ্যায় বাংলানিউজকে তিনি এ কথা বলেন।
 
মোল্লা নজরুল ইসলাম বলেন, সম্প্রতি সময়ে প্রশ্নফাঁস একটি জাতীয় সমস্যা। এ সমস্যা নিয়ন্ত্রণের জন্য সিআইডি কাজ করবে। ইতোমধ্যে প্রশ্নফাঁসের সঙ্গে যারা জড়িত তাদের অনেককে গ্রেফতার করা হয়েছে।  
 
তিনি বলেন, যাদের গ্রেফতার করা হয়েছে তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এছাড়া এর পেছনে আর যেসব চক্র কাজ করছে তাদের অধিতর তদন্তের মাধ্যমে আইনের আওতায় আনা হবে।  
 
এর আগে গত ১৫ নভেম্বর দুপুর ২টার দিকে প্রশ্নফাঁসের সঙ্গে জড়িত থাকার অভিযোগে লালবাগ এলাকা থেকে মাসুদ রানা,  আজিমপুর থেকে রাজিদুল শেখ, পল্টন এলাকা থেকে জুয়েল খান ও কায়সার আলমকে গ্রেফতার করা হয়।  
 
এ সময় গ্রেফদের নিজ অফিস ও বাসা থেকে ৫২টি এটিএম কার্ড সদৃশ্য কমিউনিটিং ডিভাইস, ৪৫টি ব্লুটুথ হিয়ারিং ডিভাইস, বিভিন্ন অপারেটরের ৪৭টি মোবাইল সিম, বিভিন্ন সরকারি কর্মকর্তার নামীয় সিল, ২টি কালো রংয়ের গেঞ্জি (সংবাদ আদান-প্রদানের ডিভাইস সংযুক্ত), ২টি ল্যাপটপ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য একাধিক ছাত্রের ছবি সম্বলিত আবেদন ও পরীক্ষা পাসের সনদপত্র জব্দ করা হয়।  

এছাড়া জামানত হিসেবে অগ্রিম নেওয়া বিভিন্ন ব্যাংকের ১২ লাখ টাকার চেক জব্দ করা হয়।  
 
বাংলাদেশ সময়: ২১০৪ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৬
আরএটি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।