ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

শহীদ কাদরীকে নিয়ে ১০ ডিসেম্বর নিউইয়র্কে ‘প্রণতি ও প্রতিধ্বনি’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩২ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৬
শহীদ কাদরীকে নিয়ে ১০ ডিসেম্বর নিউইয়র্কে ‘প্রণতি ও প্রতিধ্বনি’ সদ্যপ্রয়াত কবি শহীদ কাদরী

সবার অনুভূতি এবং সদ্যপ্রয়াত কবি শহীদ কাদরীর কর্ম ও জীবন নিয়ে আগামী ১০ ডিসেম্বর (শনিবার) বিকেল সাড়ে ৩টায় নিউইয়র্কের জ্যাকসন হাইটস্থ জুইশ সেন্টারে আয়োজন হচ্ছে ‘প্রণতি ও প্রতিধ্বনি’ শীর্ষক এক বিশেষ অনুষ্ঠান।

ঢাকা: সবার অনুভূতি এবং সদ্যপ্রয়াত কবি শহীদ কাদরীর কর্ম ও জীবন নিয়ে আগামী ১০ ডিসেম্বর (শনিবার) বিকেল সাড়ে ৩টায় নিউইয়র্কের জ্যাকসন হাইটস্থ জুইশ সেন্টারে আয়োজন হচ্ছে ‘প্রণতি ও প্রতিধ্বনি’ শীর্ষক এক বিশেষ অনুষ্ঠান। তিন ঘণ্টার এই আন্তরিক, নিবিড় ও যথোচিত আয়োজনের উদ্যোগ নিয়েছে সম্মিলিত সাংস্কৃতিক জোট উত্তর আমেরিকা।

শহীদ কাদরী, নাগরিক জনারণ্যের চির-তরুণ কবি, সামসময়িক জগতের এক সচেতন ও সযত্ন পর্যবেক্ষক এবং তীক্ষ্ম বিশ্লেষক। জগৎ ও জীবন বীক্ষার যে নির্যাস তিনি সংগ্রহ করেছিলেন, নিঃশেষে তা ঢেলে দিয়েছেন কবিতায় এবং পারিপার্শ্বিকতায়। কবি শহীদ কাদরীর কবিতা ও জীবন বীক্ষা, তাঁর ভালোলাগা-মন্দলাগা, তাঁর স্মৃতি ও শ্রুতি আমাদের সংগ্রহে থাকা এক অমূল্য সম্ভার।

 

কবি শহীদ কাদরীর যাপিত শ্রুতি ও স্মৃতিময় জীবন উদযাপনের এই বিশেষ আয়োজন ‘প্রণতি ও প্রতিধ্বনিতে অনুভূতির প্রকাশে ও উপস্থাপনায় অংশ নেবে বাংলাদেশ ও প্রবাসের বাংলা ভাষা ও সংস্কৃতির প্রতি নিবিষ্টভাবে আগ্রহী, সংশ্লিষ্ট ও নিবেদিত বিভিন্ন সংগঠন ও নেতৃত্বশীল ব্যক্তিবর্গ।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘন্টা, নভেম্বর ১৬, ২০১৬
জিপি/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।