ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

জামিন পেলেন ২ সাঁওতাল 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৫ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৬
জামিন পেলেন ২ সাঁওতাল 

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার সাহেবগঞ্জ ইক্ষু খামারে পুলিশের ওপর হামলা, তীর নিক্ষেপ ও সরকারি কাজে বাধা দেওয়ার মামলায় গ্রেফতার করা দুই সাঁওতালের জামিন মঞ্জুর করেছেন আদালত।

গাইবান্ধা: গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার সাহেবগঞ্জ ইক্ষু খামারে পুলিশের ওপর হামলা, তীর নিক্ষেপ ও সরকারি কাজে বাধা দেওয়ার মামলায় গ্রেফতার করা দুই সাঁওতালের জামিন মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) বিকেলে গোবিন্দগঞ্জ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক তাসকিনুল হক এই আদেশ দেন।

জামিন প্রাপ্তরা হলেন-দিনাজপুর জেলার ঘোড়াঘাট উপজেলার কুচাপাড়ার শাকিলা কিসকুর ছেলে বিমল কিসকু ও রংপুর জেলার বদরগঞ্জ উপজেলার লোহানীপাড়ার মৃত জঙ্গা সরেনের ছেলে চরণ সরেন।

আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট আনিস মোস্তফা তোতন বাংলানিউজকে জানান, বিকেলে কারাগারে থাকা বিমল ও চরণ আদালতে জামিন আবেদন করেন। শুনানি শেষে বিচারক তাদের চিকিৎসার স্বার্থে স্থায়ী জামিন মঞ্জুর করেন।

এর আগে, এই দু’জনকে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে চিকিৎসা দেওয়ার পর ১৫ নভেম্বর তাদের আদালতে হাজির করে পুলিশ। পরে বিচারক শুনানি শেষে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

উল্লেখ্য, ৬ নভেম্বর সাহেবগঞ্জ ইক্ষু খামারের আখ কাটতে বাধা দেওয়াকে কেন্দ্র করে সাঁওতালদের সঙ্গে শ্রমিক-কর্মচারী ও পুলিশের সংঘর্ষ হয়। এতে ১০ পুলিশ তীরবিদ্ধসহ সব পক্ষের অন্তত ৩০ জন আহত হন। বিমল ও চরণ এ ঘটনায় পুলিশের দায়ের করা মামলার আসামি।  

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৬
এসআই 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।