ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

আশুলিয়ার পোশাক কারখানার আগুন নিয়ন্ত্রণে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৯ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৬
আশুলিয়ার পোশাক কারখানার আগুন নিয়ন্ত্রণে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফায়ার সার্ভিসের সাতটি ইউনিটের প্রায় দুই ঘণ্টা চেষ্টার পর আশুলিয়ার পোশাক কারখানায় লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। তবে আগুন নিয়ন্ত্রণে থাকলেও প্রচুর ধোঁয়া বের হচ্ছে।

আশুলিয়া  (সাভার): ফায়ার সার্ভিসের সাতটি ইউনিটের প্রায় দুই ঘণ্টা চেষ্টার পর আশুলিয়ার পোশাক কারখানায় লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। তবে আগুন নিয়ন্ত্রণে থাকলেও প্রচুর ধোঁয়া বের হচ্ছে।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) দিনগত রাত সাড়ে পাঁচটার দিকে আশুলিয়ার নরসিংহপুর এলাকার ম্যাটলার অ্যাপারিয়াল লি. নামের ওই পোশাক কারখানার আগুন নিয়ন্ত্রণে আসে। এখন চলছে ডাম্পিং এর কাজ।

এর আগে দিনগত রাত সাড়ে তিনটার আটতলা ভবনের নিচতলার স্টোর রুমে আগুনের সূত্রপাত ঘটে।

ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার আব্দুল হামিদ বাংলানিউজকে বলেন, ‘আগুন নিয়ন্ত্রণে চলে এসেছে। এখন চলছে ডাম্পিং এর কাজ । কারখানাটিতে তুলা ও কাপড় থাকায় প্রচণ্ড ধোঁয়া তৈরি হচ্ছে’।

তিনি আরও জানান, আটতলা ভবনের নিচতলার স্টোর রুম থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। কি কারণে আগুন লেগেছে তা খতিয়ে দেখা হবে’।

কারখানা কর্তৃপক্ষের বরাত দিয়ে ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা জানান, সন্ধ্যা ছয়টার দিকে কারখানা ছুটি হয়ে গেছে। শুধুমাত্র কিছু শ্রমিক স্টোর রুমে মালামাল লোড-আনলোডের কাজ করছিলেন। তবে এখনও কোনো হতাহতের খবর আমাদের কাছে আসেনি’।

তিনি বলেন, আগুন লাগার খবর পেয়ে আমরা ঘটনাস্থলে দ্রুত ছুটে এসে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছি। পরিস্থিতির অবনতি হলে গাজীপুরের টঙ্গীর ২টি ও সাভারের একটি ইউনিট ডিইপিজেডের ৪টি ইউনিটের সঙ্গে কাজ শুরু করে’।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই ) জয়ন্ত মজুমদার বাংলানিউজকে জানান, এখনও কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তাও জানা যায়নি। আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত করে দেখা হচ্ছে।

বাংলাদেশ সময়: ০৫৫৫ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৬
এএসআর

** আগুনের তীব্রতা কমছে, স্টোর রুম থেকে আগুনের সূত্রপাত
** আশুলিয়ায় কারখানায় আগুন, নিয়ন্ত্রণে কাজ করছে সাতটি ইউনিট

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।