ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ছুটির দিনে চিড়িয়াখানায় উপচেপড়া ভিড়

রীনা আকতার তুলি, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৭ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৬
ছুটির দিনে চিড়িয়াখানায় উপচেপড়া ভিড়

রাজধানীর বিনোদন কেন্দ্রেগুলোর মধ্যে শিশুদের জন্য সবচেয়ে আকর্ষণীয় স্থান জাতীয় চিড়িয়াখান। সাপ্তাহিক ছুটির দিনগুলোতে শিশু-কিশোরদের সঙ্গে অভিভাবকদের উপচেপড়া ভিড় লক্ষ্য করা যায় চিড়িয়াখানায়।

ঢাকা: রাজধানীর বিনোদন কেন্দ্রেগুলোর মধ্যে শিশুদের জন্য সবচেয়ে আকর্ষণীয় স্থান জাতীয় চিড়িয়াখান। সাপ্তাহিক ছুটির দিনগুলোতে শিশু-কিশোরদের সঙ্গে অভিভাবকদের উপচেপড়া ভিড় লক্ষ্য করা যায় চিড়িয়াখানায়।

অন্যান্য ছুটির দিনের মতো শুক্রবার (১৮ নভেম্বর) সকাল থেকেই মিরপুরে বাংলাদেশ জাতীয় চিড়িয়াখানার টিকিট কাউন্টারে দেখা যায় টিকিট প্রত্যাশীদের উপচেপড়া ভিড়। ছোট ছোট সোনামনিরা বাবা-মার হাত ধরে দলে এসেছে চিড়িয়াখানায়।

চিড়িয়াখানায় দুই বছরের ঊর্ধ্ব বয়সীদের জন্য টিকিটের মূল্য ৩০ টাকা। অন্য দিকে দুই বছরের কম বয়সী শিশুদের প্রবেশে লাগছে না কোনো টিকিট।
 
টিকিট কাউন্টারের সামনে দর্শনার্থীদের টিকিট দিচ্ছিলেন মো. আবছার ও মোহাম্মদ কামাল। বাংলানিউজকে তারা জান‍ান, ছুটির দিন চিড়িয়াখানায় অন্যান্য দিনের চেয়ে অনেক বেশি ভিড় থাকে। ছুটির দিনে প্রায় ১৫ হাজার টিকিট বিক্রি হলেও সপ্তাহের অন্যান্য দিনে ৫ হাজাররে বেশি বিক্রি হয় না বলেও জানান তারা।
টঙ্গী থেকে বাবা-মায়ের সঙ্গে চিড়িয়াখানায় ঘুরতে এসেছে ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থী প্রীতি। বাবার ছুটি থাকায় এদিন তারা চিড়িয়াখানায় পশু-পাখি দেখতে এসেছে বলে জানায় প্রীতি।

প্রীতির বাবা হোসাইন ও মা মনোয়ারা বেগম জানান, ঢাকায় শিশুদের ঘোরার জন্য চিড়িয়াখানাই সবচেয়ে ভালো। তাই ছুটি পেলেই চলে আসি। এদিন বেশি ভিড় থাকলেও খুব একটা সমস্যা মনে হয় না।

ছুটির দিন মামা ইব্রাহিমের সঙ্গে চিড়িয়াখানায় ঘুরতে এসেছে মামুন, হালিমা ও চৈতী। স্কুল ছুটি তাই মামার সাথে চিড়িয়াখানায় ঘুরতে এসেছে বলে জানায় তারা
 
রোববার ছাড়া সপ্তাহের ছয়দিনই দর্শনার্থীদের জন্য চিড়িয়াখানা খোলা। তবে কোনো রোববারে যদি সরকারি ছুটি পড়ে যায় তবে সেদিনও চিড়য়াখানা সর্বসাধারণের জন্য খোলা রাখা হয়।

বাংলাদেশ সময়: ১৪২২ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৬
আরএটি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।