ঢাকা, শনিবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

অধ্যাপক আশরাফুজ্জামান স্মরণে উদীচী’র সভা রোববার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০০ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৬
অধ্যাপক আশরাফুজ্জামান স্মরণে উদীচী’র সভা রোববার

সংগঠনের কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি অধ্যাপক আশরাফুজ্জামান সেলিমের মৃত্যুতে রোববার (২০ নভেম্বর) শোক সভার আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী।

ঢাকা: সংগঠনের কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি অধ্যাপক আশরাফুজ্জামান সেলিমের মৃত্যুতে রোববার (২০ নভেম্বর) শোক সভার আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী।

শনিবার (১৯ নভেম্বর) বিকেল সাড়ে ৪টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্বোপার্জিত স্বাধীনতা চত্বরে অনুষ্ঠেয় সভায় সমমনা বিভিন্ন রাজনৈতিক, সামাজিক এবং সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধিদের উপস্থিত থাকতে অনুরোধ জানানো হয়েছে।

এক বিজ্ঞপ্তিতে উদীচী জানায়, গুণী শিক্ষাবিদ ও সাংস্কৃতিক সংগঠক অধ্যাপক আশরাফুজ্জামান সেলিম ১৩ নভেম্বর মৃত্যুবরণ করেন। মৃত্যুর সময় তাঁর বয়স হয়েছিলো ৭০ বছর। অধ্যাপক আশরাফুজ্জামান সেলিম-এর মৃত্যুতে একজন গুরুত্বপূর্ণ সদস্যকে হারানোর ব্যথা অনুভব করছে উদীচী পরিবার। একজন সফল শিক্ষক হিসেবে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে দীর্ঘদিন অধ্যাপনা করেছেন তিনি।

বরেণ্য এই শিক্ষাবিদ সক্রিয়ভাবে যুক্ত ছিলেন দেশের প্রগতিশীল সাংস্কৃতিক আন্দোলনেও। তিনি দীর্ঘদিন ধরে সফলতার সঙ্গে উদীচী কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতির দায়িত্ব পালন করেছেন। সাংস্কৃতিক আন্দোলন ছাড়া রাজনৈতিকভাবেও সক্রিয় ছিলেন অধ্যাপক আশরাফুজ্জামান সেলিম। তিনি ছিলেন সিপিবি’র উত্তরা থানা কমিটির সভাপতি।

নানা অসুস্থতায় আক্রান্ত হয়ে দীর্ঘদিন ধরে চিকিৎসাধীন ছিলেন অধ্যাপক আশরাফুজ্জামান সেলিম। শেষের কয়েকটি দিন রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে তাঁকে লাইফ সাপোর্টে রাখা হয়।

বাংলাদেশ সময়: ১২৫৭ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৬
এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।