ঢাকা, শনিবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সরকারের সাফল্য ও উন্নয়ন ভাবনা নিয়ে খুলনায় সংবাদ সম্মেলন

ব্যুরো এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৮ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৬
সরকারের সাফল্য ও উন্নয়ন ভাবনা নিয়ে খুলনায় সংবাদ সম্মেলন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

‘ভিশন-২০২১ সরকারের সাফল্য ও উন্নয়ন ভাবনা’ নিয়ে উপজেলা পর্যায়ে বিভিন্ন প্রচারণা চালাচ্ছে খুলনা জেলা তথ্য অফিস।

খুলনা: ‘ভিশন-২০২১ সরকারের সাফল্য ও উন্নয়ন ভাবনা’ নিয়ে উপজেলা পর্যায়ে বিভিন্ন প্রচারণা চালাচ্ছে খুলনা জেলা তথ্য অফিস।

 

শনিবার (১৯ নভেম্বর) দুপুরে খুলনা প্রেসক্লাবের হুমায়ুন কবির বালু মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন খুলনা জেলা তথ্য অফিসের উপ-পরিচালক ম. জাভেদ ইকবাল।

লিখিত বক্তব্য জাভেদ ইকবাল বলেন, বর্তমান সরকারের প্রথম মেয়াদসহ বিগত সাত বছরে দেশবাসীর প্রত্যাশা অনুযায়ী একটি সুখী, সমৃদ্ধ ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে উল্লেখযোগ্য সাফল্য অর্জন করেছে। এ সময়ে অর্থনীতি, শিক্ষা, বিজ্ঞান ও প্রযুক্তি, স্বাস্থ্য, সামাজিক নিরাপত্তা পরিবেশ উন্নয়ন, টেলিযোগাযোগ, অবকাঠামো নির্মাণসহ ইত্যাদি খাতে গুরুত্বারোপ করে বিভিন্ন কার্যকারী পদক্ষেপ নিয়েছে। যার ফলে বাংলাদেশ পরিণত হতে যাচ্ছে একটি মধ্যম আয়ের দেশে।

বক্তব্যে আরও বলা হয়, বাংলাদেশকে এখন বলা হচ্ছে ডিজিটাল বাংলাদেশ। এছাড়া দারিদ্র্য বিমোচন, জেন্ডার সমতা এবং স্বাস্থ্য  ও শিক্ষা সংক্রান্ত সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রাও পূরণ করেছে বাংলাদেশ। সামাজিক নিরাপত্তা কার্যক্রম জোরদার করার মাধ্যমে বয়স্ক, দরিদ্র, নির্যাতিত, পিছিয়ে পড়া জনগোষ্ঠী ও শিশুদের অবস্থান উন্নত করা হয়েছে। ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তৃণমূল পর্যায়ে ইউনিয়ন ডিজিটাল সেন্টার, জেলা ই-সেবা কেন্দ্র, জাতীয় তথ্যকোষ, ও ই-এশিয়া-২০১১ সহ বিভিন্ন যুগান্তকারী পদক্ষেপ নিয়েছে সরকার।  

এসময় খুলনা প্রেসক্লাবের সভাপতি এসএম নজরুল ইসলাম, সাংবাদিক ইউনিয়নের সভাপতি এসএম জাহিদ হোসেন, সাধারণ সম্পাদক মো. শাহ আলম, বিটিভির জেলা প্রতিনিধি মকবুল হোসেন মিন্টু, এবং সাবেক সভাপতি শেখ আবু হাসানসহ গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।
            
বাংলাদেশ সময়: ১৫৩৩ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৬
এমআরএম/আরআইএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।