ঢাকা, শনিবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

কমছে রাতের তাপমাত্রা, শীতের আগমনধ্বনি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৪ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৬
কমছে রাতের তাপমাত্রা, শীতের আগমনধ্বনি ছবি: জি এম মুজিবুর-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অগ্রহায়ণের প্রথম সপ্তাহ। কিন্তু প্রকৃতিতে বাজছে যেন শীতের আগমনধ্বনি। গ্রামাঞ্চলে অবশ্য এরইমধ্যে শীত পড়তে শুরু করেছে। সন্ধ্যা বা রাতে হেমন্তের শীত হালকা কামড় বসাতে শুরু করেছে ধীরে ধীরে।

ঢাকা: অগ্রহায়ণের প্রথম সপ্তাহ। কিন্তু প্রকৃতিতে বাজছে যেন শীতের আগমনধ্বনি।

গ্রামাঞ্চলে অবশ্য এরইমধ্যে শীত পড়তে শুরু করেছে। সন্ধ্যা বা রাতে হেমন্তের শীত হালকা কামড় বসাতে শুরু করেছে ধীরে ধীরে। গাঙ্গেয় অববাহিকায় দেখা মিলছে কুয়াশার চাদর।

এখন রাজধানী ঢাকাসহ শহরাঞ্চলের প্রকৃতিতেও চলছে শীতের সাজ। সন্ধ্যার পর থেকে ভোর পর্যন্ত কুয়াশার পাশাপাশি বাতাসে খানিকটা শীতলতা অনুভূত হচ্ছে দিনের বেলায়ও। সেজন্য চলছে হালকা কাঁথা খোঁজা এমনকি কম্বলসহ ভারী পোশাক নামানোর প্রস্তুতিও।

 

আবহাওয়া অফিস বলছে, গত কয়েকদিনের মতো আগামী ৭২ ঘণ্টায়ও রাতের তাপমাত্রা ক্রমান্বয়ে কমতে থাকবে।

শনিবার (১৯ নভেম্বর) সকালে আবহাওয়া অধিদফতরের পূর্বাভাসে বলা হয়, সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আবহাওয়া দৃশ্যপটের সংক্ষিপ্তসারে বলা হয়, একটি সুস্পষ্ট মৌসুমী লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এর একটি বর্ধিতাংশ উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৬
আরএম/আরআইএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।