ঢাকা, শনিবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সব শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক স্বল্পতা দূর করার নির্দেশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৯ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৬
সব শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক স্বল্পতা দূর করার নির্দেশ পিআইডি’র সৌজন্যে

সারা দেশের কোন কোন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক স্বল্পতা রয়েছে তা খুঁজে বের করে প্রতিটি প্রতিষ্ঠানে শিক্ষক নিশ্চিত করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ঢাকা: সারা দেশের কোন কোন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক স্বল্পতা রয়েছে তা খুঁজে বের করে প্রতিটি প্রতিষ্ঠানে শিক্ষক নিশ্চিত করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (১৯ নভেম্বর) দুপুরে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে চট্টগ্রাম বিভাগের সর্ব সাধারণের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ নির্দেশনা দেন।

ভিডিও কনফারেন্সে রাঙ্গামাটি জেলার সঙ্গে মতবিনিময়কালে সেখানকার গার্লস কলেজের এক শিক্ষার্থী তার প্রতিষ্ঠানে শিক্ষক স্বল্পতা ও বাস না থাকার কথা জানান।

এ সময় প্রধানমন্ত্রী গণভবনে উপস্থিত শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদকে শিক্ষক স্বল্পতা সমস্যা সমাধানের নির্দেশ দেন।

একই সঙ্গে পার্বত্য তিন জেলার গার্লস কলেজগুলোকে বাস দেওয়ারও ঘোষণা দেন প্রধানমন্ত্রী।
চট্টগ্রাম বিভাগের ১১টি জেলার ৭ হাজার ৫০৯টি স্থান থেকে অন্তত ২৩ লাখ ২৭ হাজার মানুষ ভিডিও কনফারেন্সে গণভবনের সঙ্গে সংযুক্ত ছিলো বলে অনুষ্ঠানে জানানো হয়।

সূচনা বক্তব্যের পর প্রধানমন্ত্রী ৫টি স্থানে থাকা সাধারণ মানুষের সঙ্গে মতবিনিময় করেন। অনুষ্ঠানের শুরুতে সন্ত্রাস, জঙ্গিবাদ ও সরকারের উন্নয়ন বিষয়ে আলাদা আলাদা ভিডিও দেখানো হয়।

সর্বসাধারণের সঙ্গে মতবিনিময়ের আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে আলাদা আলাদাভাবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ৫০ বছর পূর্তি অনুষ্ঠানের উদ্বোধন করেন।

কমিশন প্রদান করেন সমুদ্র মৎস গবেষণা ও অনুসন্ধান জাহাজ ‘এমভি মিন সন্ধানী’র।

গণভবন ও চট্টগ্রাম জেলার বিভিন্ন এলাকা থেকে মন্ত্রিপরিষদ সদস্য, সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তা ছাড়াও বিভিন্ন শ্রেণী- পেশার মানুষ সংযুক্ত ছিলেন ভিডিও কনফারেন্সে।

বাংলাদেশ সময়: ১৭১৮ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৬
এমইউএম/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।