ঢাকা, শনিবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সিলেট কাজিরবাজার পশুর হাটের মালিক জেলা প্রশাসন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৯ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৬
সিলেট কাজিরবাজার পশুর হাটের মালিক জেলা প্রশাসন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

এবার সিলেটের কাজিরবাজার পশুর হাটের মালিকানা ছাড়তে নির্দেশ দিয়েছেন উচ্চ আদালত। উচ্চ আদালতের আদেশে দীর্ঘ দিনের মালিকানা দ্বন্দ্বের পর এ পশুর হাটের দায়িত্ব পান জেলা প্রশাসন।

সিলেট: এবার সিলেটের কাজিরবাজার পশুর হাটের মালিকানা ছাড়তে নির্দেশ দিয়েছেন উচ্চ আদালত। উচ্চ আদালতের আদেশে দীর্ঘ দিনের মালিকানা দ্বন্দ্বের পর এ পশুর হাটের দায়িত্ব পান জেলা প্রশাসন।

শনিবার (১৯ নভেম্বর) সুপ্রিম কোর্টে দায়ের করা একটি রিটের প্রেক্ষিতে এ আদেশ দেওয়া হয়েছে বলে বাংলানিউজকে জানান রিট আবেদনকারীর আইনজীবী ব্যারিস্টার আবদুল হালিম কাফি।

ব্যারিস্টার আবদুল হালিম কাফি বলেন, বৃহস্পতিবার (১৭ নভেম্বর) প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন ৩ সদস্যের একটি আপিল বেঞ্চ হাটের মালিকানা জেলা প্রশাসনকে বুঝিয়ে দেওয়ার জন্য এ আদেশ দেন।

তিনি আরও জানান, রিটকারী জগলুল হোসেনের আবেদনের প্রেক্ষিতে কাজিরবাজারের বার্ষিক আয় নির্ধারণ করে মালিকানা ২ মাসের মধ্যে জেলা প্রশাসককে বুঝিয়ে দিতে বলা হয়েছে আদেশে। অন্যথায় জেলা প্রশাসককে উদ্যোগী হয়ে অধিগ্রহণের আদেশ দেওয়া হয়েছে।

তিন পুরুষ ধরে এ হাটটি দখলে রেখেছেন সিলেটের প্রভাবশালী ব্যবসায়ী আফসর উদ্দিন। দীর্ঘদিন থেকে জেলা প্রশাসন ও সিটি করপোরেশন এ হাটের মালিকানা দাবি করে আসছে। বৃহস্পতিবার রিটের শুনানিতে মালিকানা প্রশ্নের অবসান ঘটে।

আপিল বিভাগে শুনানিতে রিটকারী পক্ষের আইনজীবী হিসেবে ছিলেন অ্যাডভোকেট এএম আমিন উদ্দিন ও প্রবীর নিয়োগী। শুনানিতে অপর পক্ষে আইনজীবী হিসেবে অংশ নেন অ্যাডভোকেট আমিরুল ইসলাম ও কামরুল ইসলাম।

আদালতের আদেশের কপি এখনও হাতে পৌঁছায়নি বলে জানিয়েছেন জেলা প্রশাসক জয়নাল আবেদীন।

বাংলাদেশ সময়: ১৯৪৩ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৬
এনইউ/ওএইচ/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।