ঢাকা, শনিবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বাংলাদেশ শিল্প-সংস্কৃতির দেশ, জঙ্গিবাদের নয়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৮ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৬
বাংলাদেশ শিল্প-সংস্কৃতির দেশ, জঙ্গিবাদের নয় ছবি: জিএম মুজিবুর-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাংলাদেশ শিল্প-সংস্কৃতির দেশ, জঙ্গিবাদের দেশ নয় বলে মন্তব্য করেছেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। ঢাকা ক্লাবে রোববার (২০ নভেম্বর) দুপুর দেড়টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমি আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন।

ঢাকা: বাংলাদেশ শিল্প-সংস্কৃতির দেশ, জঙ্গিবাদের দেশ নয় বলে মন্তব্য করেছেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর।

ঢাকা ক্লাবে রোববার (২০ নভেম্বর) দুপুর দেড়টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমি আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন।

আগামী ১ ডিসেম্বর থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ঢাকায় অনুষ্ঠেয় এশীয় চারুকলা প্রদর্শনীর বিষয়ে এ মতবিনিময়ের আয়োজন করা হয়।

মন্ত্রী বলেন, আমাদের দেশ শিল্প সংস্কৃতির দেশ। সম্প্রতি বেশ কিছু বড় বড় ফেস্টিভাল হয়ে গেলো দেশে। বিভিন্ন দেশ থেকে শিল্পীরা এসেছিলেন। আমাদের আতিথেয়তায় তারা মুগ্ধ। আমাদের দেখিয়ে দিতে হবে বাংলাদেশ জঙ্গিবাদের দেশ নয়। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার পথে এগিয়ে যাচ্ছি আমরা। তিনি জানান, এবার ঢাকায় অনুষ্ঠেয় এশীয় চারুকলা প্রদর্শনীতে ৫০টিরও বেশি দেশ থেকে শিল্পীরা আসবেন। তাদের চিত্রকর্ম প্রদর্শন করবেন।  এবার যেকোনো দেশ থেকে শিল্পীরা তাদের চিত্রকর্ম নিয়ে আসতে পারছেন।  

সংস্কৃতিমন্ত্রী বলেন, এই ধরনের প্রদর্শনী নিয়ে আমাদের দীর্ঘমেয়াদী পরিকল্পনা রয়েছে। ভবিষ্যতে প্রথমে আমরা শিল্পীদের কাছে তাদের চিত্রকর্ম পাঠানোর আমন্ত্রণ জানাবো। তারপর গুণাগুণ বিচার করে প্রদর্শনীর সুযোগ দেবো। আশা করা যাচ্ছে আগামী ১ ডিসেম্বর এই প্রদর্শনীর উদ্বোধন করা হবে।  

বাংলাদেশ শিল্প সংস্কৃতিতে বিশ্বের দরবারে উল্লেখযোগ্য অবস্থান করে নেবে বলেও আশাবাদ ব্যক্ত করেন নূর।  

বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী বলেন, এশীয় চারুকলা প্রদর্শনীতে ৫৪টি দেশ থেকে শিল্পীরা আসছেন। দেশি-বিদেশি প্রায় দেড়শ’ শিল্পীর ছবি দেখতে পাবেন দর্শকরা। ব্যবস্থা করা হয়েছে আর্ট ক্যাম্পেরও। সব ধরনের চিত্রকর্ম স্থান পাবেন এই প্রদর্শনীতে।

বাংলাদেশ সময়: ১৪১২ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৬
ইউএম/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।