ঢাকা, শনিবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

মেহেরপুর ভূমি অফিসের সার্ভেয়ার গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৪ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৬
মেহেরপুর ভূমি অফিসের সার্ভেয়ার গ্রেফতার ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মেহেরপুরে সরকারি খাস জমি প্রকৃত মালিকদের না দিয়ে ভুয়া মালিকদের নামে বরাদ্দ দেওয়ার অপরাধে আব্দুল মজিদ নামের এক সার্ভেয়ারকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মেহেরপুর: মেহেরপুরে সরকারি খাস জমি প্রকৃত মালিকদের না দিয়ে ভুয়া মালিকদের নামে বরাদ্দ দেওয়ার অপরাধে আব্দুল মজিদ নামের এক সার্ভেয়ারকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার (২০ নভেম্বর) দুপুর ১২টায় আমঝুপি বাজার থেকে তাকে গ্রেফতার করা হয়।

আব্দুল মজিদ মেহেরপুর সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ের সাময়িক বরাখাস্তকৃত সার্ভেয়ার।

দুদক কুষ্টিয়া সমন্বিত অঞ্চলের উপপরিচালক আব্দুল গাফ্ফার বাংলানিউজকে জানান, মেহেরপুর সদর উপজেলার বিভিন্ন গ্রামে সরকারি খাস খতিয়ানভুক্ত জমি তৎকালীন সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাজিয়া ইসলামের জাল স্বাক্ষর করে ১৮টি দলিল প্রকৃত ভূমিহীনদের মধ্যে না দিয়ে অর্থের বিনিময়ে অন্যদের বরাদ্দ দেন। এ ঘটনায় তার বিরুদ্ধে দুদকের পক্ষ থেকে মেহেরপুর সদর থানায় একটি মামলা দায়ের করা হয়। এ মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে। আব্দুল মজিদকে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দের প্রস্তুতি চলছে।

তিনি আরও জানান, দলিলগুলো মেহেরপুর জেলার তৎকালীন সাব রেজিস্ট্রার সাইদুর রহমান ও আব্দুর রশিদের কাছে থাকা সত্ত্বেও দুদকের কাছে তথ্য গোপন ও প্রকৃত দলিল সরবরাহ না করার কারণে ওই দুই সাব রেজিস্ট্রারের বিরুদ্ধে দুদক মামলা করে। ওই মামলায় সাব রেজিস্ট্রার সাইদুর রহমান ও আব্দুর রশিদকে ওই দিন গ্রেফতার করা হয়।

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৬
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।