ঢাকা, শনিবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ধুনটে ২টি জলাশয়ের ইজারা বাতিল

উপজেলা করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০১ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৬
ধুনটে ২টি জলাশয়ের ইজারা বাতিল

বগুড়ার ধুনট উপজেলার তপুমল্লিকের দহ ও মাটিয়াল দহ নামে সরকারি দু’টি জলাশয়ের ইজারা বন্দোবস্ত বাতিল করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)।

ধুনট (বগুড়া): বগুড়ার ধুনট উপজেলার তপুমল্লিকের দহ ও মাটিয়াল দহ নামে সরকারি দু’টি জলাশয়ের ইজারা বন্দোবস্ত বাতিল করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)।

রোববার (২০ নভেম্বর) দুপুরে ধুনট ইউএনও’র অফিস সহকারী চন্দন কুমার বাংলানিউজকে জানান, তিন দশমিক নয় একর আয়তনের তপুমল্লিকের দহ এবং দুই দশমিক ৭৫ একর জমির মটিয়াল দহ জলাশয় সরকারি সম্পত্তি।

যা উপজেলা পরিষদ থেকে মথুরাপুর ইউনয়িন মৎস্যজীবী সমিতির নামে বার্ষিক ইজারা বন্দোবস্ত দেওয়া হয়।

এর মধ্যে বাংলা ১৪২২ থেকে ১৪২৪ সাল পর্যন্ত বার্ষিক ৩০ হাজার টাকার বিনিময়ে তপুমল্লিকের দহ এবং বার্ষিক ৫০ হাজার টাকার বিনিময়ে মাটিয়াল দহ জলাশয় ইজারা বন্দোবস্তের চুক্তিপত্রে স্বাক্ষর করেন সমিতির সাধারণ সম্পাদক রবীন্দ্র সরকার।  

শর্ত মোতাবেক জলাশয় ইজারা নেওয়ার সাতদিনের মধ্যে চুক্তির সব টাকা পরিশোধ করার বিধান থাকলেও তা অমান্য করেছেন রবীন্দ্র সরকার। ফলে দু’টি জলাশয়ের ইজারা বাতিল করে চিঠির মাধ্যমে ইজারাদারকে জানানো হয়েছে।

মৎস্য ব্যবসায় লোকসান হওয়ায় সঠিক সময়ে জলাশয়ের ইজারার টাকা দিতে পারেননি উল্লেখ করে রবীন্দ্র সরকার বলেন, সরকারি দুই জলাশয়ের ইজারা বাতিলের চিঠি পেয়েছি।

ইউএনও মুহাম্মাদ ইব্রাহীম জানান, বার বার তাগিদ দেওয়ার পরও নির্ধারিত সময়ের মধ্যে ইজারার টাকা পরিশোধ না করা এবং শর্ত ভঙ্গ করে অন্য ব্যবসায়ীকে সাবলিজ দেওয়ায় ইজারা বন্দোবস্ত বাতিল করা হয়েছে। এ ছাড়া দুই জলাশয়ের বকেয়া টাকা আদায়ের জন্য সমিতির অনুকূলে সার্টিফিকেট মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

বাংলাদেশ সময়: ১৭৫৭ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৬
এসআই 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।