ঢাকা, শনিবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সমাপনী পরীক্ষা দিলেন সেই বাছিরন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৪ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৬
সমাপনী পরীক্ষা দিলেন সেই বাছিরন বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মেহেরপুরের গাংনী উপজেলার হোগলবাড়িয়া পূর্বপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৬৩ বছর বয়সী সেই বাছিরন নেছা প্রাথমিক সমাপনী পরীক্ষা দিচ্ছেন।

মেহেরপুর: মেহেরপুরের গাংনী উপজেলার হোগলবাড়িয়া পূর্বপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৬৩ বছর বয়সী সেই বাছিরন নেছা প্রাথমিক সমাপনী পরীক্ষা দিচ্ছেন।
 
মহাম্মদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রের ৯ নং কক্ষের প্রথম বেঞ্চেই তার সিট পড়েছে।

বাছিরন নেছার রোল নং ৫৯৪১।

পরীক্ষার প্রথম দিন ইংরেজি পরীক্ষা ভালোভাবে দিয়েছেন বলে জানালেন বাছিরন নেছা। বাকী পরীক্ষাগুলো সফলভাবে দেবেন বলেও আশা করছেন তিনি।

জীবনের প্রথম পাবলিক পরীক্ষায় অংশগ্রহণ প্রসঙ্গে বাছিরন নেছা বলেন, এটা আমার স্বপ্ন পূরনের প্রথম ধাপ। আমি ভালো রেজাল্ট করে দেশকে দেখাতে চাই, লেখাপড়ার কোন বয়স নেই। আমি মাধ্যমিক বিদ্যালয় পাশ করে কলেজেও পড়াশোনা করতে চাই। আমি আমার স্বপ্ন পূরণে সবার সহযোগিতা চাই।

মহাম্মদপুর সরকারি বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে মোট ২৩৯ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিচ্ছে। তার মধ্যে বাছিরন নেছা একমাত্র বয়স্ক ছাত্রী বলে জানালেন কেন্দ্র সচিব জিয়া মহাম্মদ আহসান মাছুম।

এদিকে, বাছিরন নেছার পরীক্ষার খোঁজ খবর নিতে স্থানীয় মটমুড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোহেল আহমেদ, হোগলবাড়িয়া পূর্বপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির (এসএমসি) সভাপতি ও গাংনী উপজেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আহসান উল্লাহ মহন পরীক্ষা কেন্দ্রে যান।

হোগলবাড়িয়া পূর্বপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা আনারকলি জানান, বাছিরন নেছা অন্যান্য শিক্ষার্থীদের মতই সমাপনী পরীক্ষার প্রস্তুতি নিয়েছেন। আমরা আশা করি তিনি ভালো ফলাফল করে নিজের ও স্কুলের সুনাম বয়ে আনবেন।

হোগলবাড়িয়া গ্রামের মাঠপাড়া এলাকার মৃত রহিল উদ্দীনের স্ত্রী বাছিরন নেছা প্রথম শ্রেণিতে ভর্তি হন। দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ শ্রেণির পাশ করে এবছর সমাপনী পরীক্ষায় অংশ নিচ্ছেন।

এর আগে বাছিরন নেছাকে নিয়ে বাংলানিউজটোয়েন্টিফোর.কম এ “৫ম শ্রেণির ছাত্রী ৬৩ বছরের বাছিরন” শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়।

বাংলাদেশ সময়: ১৫৫৪ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৬
আরএ
**
৫ম শ্রেণির ছাত্রী ৬৩ বছরের বাছিরন

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।