ঢাকা, শনিবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

জিজ্ঞাসাবাদে ভিন্ন ভিন্ন তথ্য দিচ্ছেন ধর্ষক রুবেল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩২ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৬
জিজ্ঞাসাবাদে ভিন্ন ভিন্ন তথ্য দিচ্ছেন ধর্ষক রুবেল ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

গারো তরুণী ধর্ষণ মামলার প্রধান আসামি রুবেল প্রাথমিকভাবে ধর্ষণের দায় স্বীকার করেছেন। তবে ঘটনার বিবরণে তিনি ভিন্ন ভিন্ন তথ্য দিচ্ছেন বলে জানিয়েছে পুলিশ।

ঢাকা: গারো তরুণী ধর্ষণ মামলার প্রধান আসামি রুবেল প্রাথমিকভাবে ধর্ষণের দায় স্বীকার করেছেন। তবে ঘটনার বিবরণে তিনি ভিন্ন ভিন্ন তথ্য দিচ্ছেন বলে জানিয়েছে পুলিশ।

 

পুলিশ জানায়, জিজ্ঞাসাবাদে ধর্ষক রুবেল ঘটনার সম্পর্কে ভিন্ন তথ্য দিচ্ছেন। তবে রুবেল ও তার সহযোগীদের বিষয়েও গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে।

ধর্ষক রুবেলকে ছয়দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। রোববার (২০ নভেম্বর) পঞ্চম দিনের রিমান্ড চলছে।

আদালত থেকে পলাতক আসামি ধর্ষক রুবেলকে গত মঙ্গলবার (১৫ নভেম্বর) রাজধানীর বাড্ডা এলাকা থেকে ফের গ্রেফতারের পর আদালতে হাজির করে পুলিশ। তাকে জিজ্ঞাসাবাদের জন্য ছয়দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

গত বুধবার (১৬ নভেম্বর) থেকে শুরু হওয়া এ রিমান্ড চলবে সোমবার (২১ নভেম্বর) পর্যন্ত।

মামলার তদন্ত কর্মকর্তা বাড্ডা থানার উপ-পরিদর্শক (এসআই) বিএম মামুন বাংলানিউজকে বলেন, এ ঘটনার তদন্ত চলছে। ধর্ষক রুবেল প্রাথমিকভাবে বিষয়টি স্বীকার করেছেন। রিমান্ডে জিজ্ঞাসাবাদে রুবেলের কাছ থেকে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। এ ঘটনায় অভিযুক্ত জড়িত অন্যদের গ্রেফতারের চেষ্টা চলছে বলেও জানান তিনি।

গত ২৬ অক্টোবর রাতে বাড্ডা এলাকায় গারো তরুণীকে ধর্ষণের ঘটনা ঘটে। এ ঘটনায় গত ০৪ নভেম্বর ওই গারো তরুণী বাদী হয়ে বাড্ডা থানায় ধর্ষণ মামলা দায়ের করেন। এতে রুবেল, সালাউদ্দিনসহ অজ্ঞাত আরো দু’জনকে আসামি করা হয়।

গত ১১ নভেম্বর রাতে রুবেলকে বিমানবন্দর রেলওয়ে স্টেশন এলাকা থেকে গ্রেফতার করেন র‌্যাপিড অ্যাকশান ব্যটালিয়নের (র‌্যাব-১) এর সদস্যরা। পরদিন ১২ নভেম্বর সকালে তাকে বাড্ডা থানায় হস্তান্তর করে র‌্যাব-১।

পুলিশ জানায়, ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় জবানবন্দি দেওয়ার জন্য রুবেলকে গত ১৩ নভেম্বর আদালতে নেওয়া হয়। তবে বিচারকের খাসকামরা থেকে হাতকড়া পরা অবস্থায় পালিয়ে যান রুবেল। বিভিন্ন স্থানে পালিয়ে থাকার পর টানা দু’দিন অভিযান চালিয়ে রুবেলকে বাড্ডার সুবাস্তু টাওয়ারের পেছন থেকে ফের গ্রেফতার করে পুলিশ।

পুলিশ জানিয়েছে, রুবেলের নামে বিভিন্ন অভিযোগ রয়েছে। তিনি বাড্ডা এলাকায় ছিনতাইসহ বিভিন্ন অপকর্মের সঙ্গে জড়িত।

রুবেলের বিরুদ্ধে বাড্ডা থানায় ২০১২ সালের আগস্টে মারামারি সংক্রান্ত একটি এবং ২০১৫ সালের মে মাসে মারামারি সংক্রান্ত আরও একটি মামলা রয়েছে। গত ০৪ নভেম্বর বাড্ডা থানায় গারো তরুণী ধর্ষণের ঘটনায় মামলা হয় তার বিরুদ্ধে। এ ঘটনায় আটকের পর আদালত থেকে পালানোর অভিযোগে কোতোয়ালি থানায় আদালত অবমাননা সংক্রান্ত একটি মামলা হয়। এছাড়াও তার বিরুদ্ধে একাধিক অভিযোগ রয়েছে বলে জানিয়েছে বাড্ডা থানা পুলিশ।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৬
এসজেএ/আরআইএস/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।