ঢাকা, শনিবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

প্রধানমন্ত্রীর নির্দেশে ৪ শিক্ষক পেল রাঙামাটি মহিলা কলেজ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৭ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৬
প্রধানমন্ত্রীর নির্দেশে ৪ শিক্ষক পেল রাঙামাটি মহিলা কলেজ ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশের একদিন পরই রাঙামাটি সরকারি মহিলা কলেজে শূন্য পদে ৪ শিক্ষকের পদায়ন করেছে শিক্ষা মন্ত্রণালয়। 

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশের একদিন পরই রাঙামাটি সরকারি মহিলা কলেজে শূন্য পদে ৪ শিক্ষকের পদায়ন করেছে শিক্ষা মন্ত্রণালয়।  
 
শনিবার (১৯ নভেম্বর) গণভবনে ভিডিও কনফারেন্সের রাঙামাটির ওই কলেজের এক ছাত্রী কয়েকটি বিভাগে শিক্ষক না থাকার কথা জানালে প্রধানমন্ত্রী এ বিষয়ে ব্যবস্থা নেওয়ার নির্দেশনা দেন।

 

এর পরদিনই রোববার (২০ নভেম্বর) শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ রাঙামাটি সরকারি মহিলা কলেজের অধ্যক্ষের সঙ্গে এ বিষয়ে টেলিফোনে কথা বলেন। কলেজের যেসব বিভাগ শিক্ষক-শূন্য ছিল সেগুলোতে শিক্ষক পদায়নের ব্যবস্থা নেন।

বিষয়টি জানান শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মোহাম্মদ আফরাজুর রহমান। তিনি জানান, শিক্ষা মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে ওই কলেজের বাংলা, ইংরেজি, গণিত ও হিসাববিজ্ঞান বিভাগে শিক্ষক পদায়ন করা হয়।
 
পদায়নকৃত শিক্ষকরা হলেন চট্টগ্রামের হাজী মুহম্মদ মুহসিন সরকারি কলেজের বাংলা বিভাগের প্রভাষক এস জাহিদুল ইসলাম, চট্টগ্রাম সরকারি কলেজের ইংরেজি বিভাগের প্রভাষক ছোটন শর্মা ও গণিতের প্রভাষক দেওয়ান মো. জানে আলম এবং চট্টগ্রাম সরকারি বাণিজ্য কলেজের হিসাববিজ্ঞানের প্রভাষক মো. জাহাঙ্গীর।
 
প্রজ্ঞাপনে বলা হয়েছে, আগামী ২৩ নভেম্বরের মধ্যে এই কর্মকর্তারা বদলিকৃত কর্মস্থলে অবমুক্ত হবেন। অন্যথায় একই তারিখের অপরাহ্নে তাৎক্ষণিকভাবে অবমুক্ত বলে গণ্য হবেন।  
 
বাংলাদেশ সময়: ১৭৪৮ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৬
এমআইএইচ/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।