ঢাকা, শনিবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সিরাজগঞ্জে ট্রেন দুর্ঘটন‍ায় স্টেশন মাস্টার বরখাস্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৭ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৬
সিরাজগঞ্জে ট্রেন দুর্ঘটন‍ায় স্টেশন মাস্টার বরখাস্ত ছবি-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু পশ্চিমপাড়ে মালবাহী ট্রেনের ইঞ্জিন ও বগির লাইনচ্যুতের ঘটনায় সয়দাবাদ রেলওয়ে স্টেশন মাস্টার আব্দুল গফুরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু পশ্চিমপাড়ে মালবাহী ট্রেনের ইঞ্জিন ও বগির লাইনচ্যুতের ঘটনায় সয়দাবাদ রেলওয়ে স্টেশন মাস্টার আব্দুল গফুরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এছাড়া এ ঘটনার তদন্তে ৪ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে।

এদিকে, রোববার (২০ নভেম্বর) সন্ধ্যা সোয়া ৫টার দিকে ঈশ্বদরী থেকে আসা একটি উদ্ধারকারী ট্রেন লাইনচ্যুত বগি ও ইঞ্জিন উদ্ধারকাজ শুরু করেছে।

ঘটনাস্থল পরিদর্শনে আসা পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক খায়রুল আলম বাংলানিউজকে জানান, ট্রেন উদ্ধারকাজ শুরু হয়েছে। রাত ১২টা নাগাদ লাইন সচল হতে পারে।

তিনি জানান, দায়িত্বে অবহেলা ও গাফলতির কারণে স্টেশন মাস্টার আব্দুল গফুরকে চাকরিচ্যুত করা হয়েছে।

ঘটনার তদন্তে পশ্চিমাঞ্চল রেলওয়ের পরিবহন কর্মকর্তা শওকত জামিল মহসিনকে প্রধান করে ৪ সদস্যের কমিটি করা হয়েছে। কমিটিকে ২৪ ঘণ্টার মধ্যে প্রতিবেদন দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন, ডিভিশনাল মেকানিকাল ইঞ্জিনিয়ার এ বি এম কামরুজ্জামান, ডিভিশনাল সিগন্যাল অ্যান্ড টেলিকম ইঞ্জিনিয়ার আবু হেনা মোস্তফা আলম ও বিভাগীয় প্রকৌশলী-২ আসাদুল হক।

এরআগে রোববার বেলা ১১টার দিকে বঙ্গবন্ধু সেতু পশ্চিমপাড়ে ইকোপার্ক এলাকায় পার্বতীপুর থেকে ঢাকাগামী ওই মালবাহী ট্রেনের ইঞ্জিনসহ ৬টি বগি লাইনচ্যুত হয়।

বাংলাদেশ সময়: ১৮০১ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৬
এসআর

** সিরাজগঞ্জে পণ্যবাহী ট্রেনের ৭ বগি লাইনচ্যুত

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।