ঢাকা, শনিবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

জবি শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীদের সংঘর্ষ, আহত ৫

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১২ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৬
জবি শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীদের সংঘর্ষ, আহত ৫ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজধানীর ইসলামপুরের পাটুয়াটু‌লিতে জগন্নাথ বিশ্ব‌বিদ্যালয়ের (জবি) সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে ওই এলাকার ব্যবসায়ীদের সংঘর্ষ হয়েছে। এতে পুলিশসহ পাঁচজন আহত হয়েছেন।

জবি: রাজধানীর ইসলামপুরের পাটুয়াটু‌লিতে জগন্নাথ বিশ্ব‌বিদ্যালয়ের (জবি) সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে ওই এলাকার ব্যবসায়ীদের সংঘর্ষ হয়েছে। এতে পুলিশসহ পাঁচজন আহত হয়েছেন।

রোববার (২০ নভেম্বর) দুপুরে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুর ১২টার দিকে ইসলামপুরের ঘড়ি মার্কে‌ট এসআর ভবনের ‌ফাইন টাইম দোকানে ঘড়ি মেরামত করাতে যান জবির হিসাব বিজ্ঞান বিভাগের নবম ব্যাচের শিক্ষার্থী রনি, অর্ণব, সাকিল ও সজিব। এ সময় ওই চার শিক্ষার্থীর সঙ্গে দোকানের কর্মচারীদের বাকবিতণ্ডা হয়।

এক পর্যায়ে তাদেরকে মারধর করেন ওই দোকানের কর্মচারীরা। এতে অর্ণবের মাথা ফেটে যায়। অর্ণবকে গুরুতর আহত অবস্থায় ঢাকা মেডিকেলে কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়। বাকিদের পার্শ্ববর্তী সুমনা ক্লিনিকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

এ খবর ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে শিক্ষার্থীরা বিক্ষুব্ধ হয়ে ঘটনাস্থলে গিয়ে ব্যবসায়ীদের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েন। এ সময় বেশ কয়েকবার ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। সংঘর্ষ থামাতে গিয়ে ইটের আঘাতে আহত হন কোতোয়ালি থানার উপ-পরিদর্শক (এসআই) শাহীদ আলী।  

জ‌বির সহকারী  প্রক্টর সহকারী অধ্যাপক মোস্তফা কামাল বাংলানিউজকে বলেন, ‘ব্যবসায়ীদের সঙ্গে আমাদের কয়েকজন শিক্ষার্থীর ঘড়ি মেরামত নিয়ে ঝামেলা শুরু হয়। এতে আমাদের চারজন শিক্ষার্থী আহত হয়। একজনকে গুরুতর আহত অবস্থায়  ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়েছে। সোমবার (২১ নভেম্বর) ব্যবসায়ীদের সঙ্গে আমরা বসবো। আমরা চাই, প্রতিবেশী হিসেবে ব্যবসায়ীদের সঙ্গে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বজায় থাকুক’।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান বাংলানিউজকে বলেন, শিক্ষার্থী ও ব্যবসায়ীদের মাঝে ভুল বোঝাবুঝির কারণে এ ধরনের ঘটনা ঘটেছে।

এ ঘটনায় এখন পর্যন্ত শিক্ষার্থী বা ব্যবসায়ীদের কেউ থানায় কোনো লিখিত অভিযোগ দেননি বলেও জানান ওসি।

বাংলাদেশ সময়: ১৮১১ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৬
ডিআর/জিপি/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।