ঢাকা, শনিবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

খুলনায় হাসান ফার্মেসিকে ১ লাখ টাকা জরিমানা

ব্যুরো এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৬ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৬
খুলনায় হাসান ফার্মেসিকে ১ লাখ টাকা জরিমানা ছবি- বাংলানিউজটোয়েন্টিফোর

মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির অপরাধে খুলনার মেসার্স হাসান ফার্মেসিকে এক লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। একইসঙ্গে ওষুধ বিক্রির সঙ্গে জড়িত ফার্মেসির মালিকের ভাই মো. সিরাজুল ইসলামকে দু’মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। 

খুলনা: মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির অপরাধে খুলনার মেসার্স হাসান ফার্মেসিকে এক লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। একইসঙ্গে ওষুধ বিক্রির সঙ্গে জড়িত ফার্মেসির মালিকের ভাই মো. সিরাজুল ইসলামকে দু’মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

 

খুলনা বিভাগের সবচেয়ে বড় ওষুধের মার্কেট হেরাজ মার্কেটের সর্ববৃহৎ ফার্মেসি হাসান ফার্মেসি।  

রোববার (২০ নভেম্বর) বিকেলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আতিকুল ইসলাম। এ সময় খুলনার ড্রাগ সুপার মাহবুব হোসেন সঙ্গে ছিলেন।  

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আতিকুল ইসলাম বাংলানিউজকে বলেন, বৃহস্পতিবার হাসান ফার্মেসি থেকে এক ব্যক্তি ড্রাগ ফার্মাসিটিক্যালসের ৬০টি ‘মেভেরিন এস আর’ ক্যাপসুল কেনেন। ক্যাপসুলগুলো প্রতি পাতায় ১০টি করে থাকার পরিবর্তে কেটে দু’টি করে রাখা ছিল। বাসায় গিয়ে ওষুধ খাওয়ার পর ওই ব্যক্তি বেশি অসুস্থ হয়ে পড়েন। পরে ভালো করে দেখেন ওষুধের মেয়াদ নেই। বিষয়টি তিনি জেলা প্রশাসনের কাছে জানালে ওই দোকানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

এ সময় ওই ফার্মেসি থেকে বিপুল পরিমাণ রেজিস্ট্রেশনবিহীন ওষুধ পাওয়া যায়। এরই পরিপ্রেক্ষিতে আদালত জরিমানা ও কারাদণ্ড প্রদান করেন।

এদিকে আদালন পরিচালনার খবর পেয়ে ফার্মেসি থেকে মেয়াদোর্ত্তীণ ও ভেজাল ওষুধ কিনে প্রতারিত ব্যক্তিরা উপস্থিত হন ও বিভিন্ন অভিযোগ করেন।

বাংলাদশে সময়: ১৮৪৫ ঘণ্টা, নভম্বের ২০, ২০১৬
এমআরএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।