ঢাকা, শনিবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

পাখি দেখতে জাবিতে নোবেলজয়ী নাইপল

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৩ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৬
পাখি দেখতে জাবিতে নোবেলজয়ী নাইপল ছবি-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

পাখি দেখতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ঘুরে গেলেন সাহিত্যে নোবেলজয়ী স্যার ভি এস নাইপল।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: পাখি দেখতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ঘুরে গেলেন সাহিত্যে নোবেলজয়ী স্যার ভি এস নাইপল।

ক্যারিবিয় দ্বীপ ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোতে জন্ম নেওয়া  এই নোবেলজয়ী ঢাকা লিট ফেস্টের ষষ্ঠ ‍আসর উপলক্ষে বাংলাদেশ সফর করছেন।

রোববার (২০ নভেম্বর) দুপুরের দিকে তিনি জাবিতে আসেন। পরে ক্যাম্পাসে অতিথি পাখির বিচরণক্ষেত্র জলাশয়গুলো ঘুরে দেখেন।

এ সময় তিনি জলাশয়ে সরালি, ঘারগিনি, নিশি বক, ধলা বকসহ নানা প্রজাতির পাখির জলকেলী, ডানা ঝাপটানো আর আকাশে ওড়াওড়ি দেখে বিমুগ্ধ হন। পরে তিনি বিশ্ববিদ্যালয়ের প্রজাপতি পার্ক ঘুরে দেখেন।

এর আগে দুপুর আড়াইটার দিকে স্যার ভি এস নাইপল স্ত্রী নাদিরা পলসহ উপাচার্যের বাসভবনে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের সঙ্গে সাক্ষাৎ করেন।

এ সময় উপাচার্য বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জন্য আজ এক ঐতিহাসিক ও গৌরবের দিন। বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে নোবেলজয়ী সাহিত্যিকের আগমনে বিশ্ববিদ্যালয় পরিবার ধন্য।

উপাচার্য এ সময় বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে নাইপল ও তার স্ত্রীকে শুভেচ্ছা উপহার দেন।

এ সময় জাবির উপ উপাচার্য অধ্যাপক মো. আবুল হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক আবুল খায়ের, রেজিস্ট্রার আবু বকর সিদ্দিক ও বিভিন্ন অনুষদের ডিন প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৬
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।