ঢাকা, শনিবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

অনলাইনে পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট দিবে কুমিল্লা পুলিশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪০ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৬
অনলাইনে পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট দিবে কুমিল্লা পুলিশ

অনলাইনে পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট প্রদান পদ্ধতির পরীক্ষামূলক সূচনা করতে যাচ্ছে কুমিল্লা জেলা পুলিশ।

কুমিল্লা: অনলাইনে পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট প্রদান পদ্ধতির পরীক্ষামূলক সূচনা করতে যাচ্ছে কুমিল্লা জেলা পুলিশ।

সোমবার (২১ নভেম্বর) সকাল থেকে কুমিল্লায় এ পদ্ধতি পরীক্ষামূলকভাবে চালু করতে যাচ্ছে জেলা পুলিশ।

রোববার (২০ নভেম্বর) কুমিল্লা পুলিশ সুপার (এসপি) শাহ আবিদ হোসেন তার কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে বিষয়টি সাংবাদিকদের জানিয়েছেন।

এ সময় কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার, পিবিআই, জেলা পুলিশের অন্যান্য কর্মকর্তাসহ সব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তারা (ওসি) উপস্থিত ছিলেন।

এসপি জানান, জনবান্ধব পুলিশিংয়ের মাধ্যমে নাগরিক সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে আইজিপি এ কে এম শহীদুল হকের ঐকান্তিক প্রয়াসে নব সংযোজন হতে যাচ্ছে অনলাইনে পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট।

সোমবার সকাল থেকে এর পরীক্ষামূলক সূচনা করতে যাচ্ছে কুমিল্লা জেলা পুলিশ। সারাদেশে এ পদ্ধতি চালুর আগে পাইলট জেলা হিসেবে কুমিল্লা পুলিশকে নির্বাচন করা হয়েছে।

এসপি আরো বলেন, পুলিশ ভেরিফিকেশন নিয়ে জনমনে মিশ্র প্রতিক্রিয়া ও জটিলতা নিরসন করে এ উদ্যোগ ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে প্রধানমন্ত্রীর স্বপ্ন পূরণে বাংলাদেশ পুলিশ কার্যকর অবদান রাখতে সক্ষম হবে।  

এ সময় পুলিশ হেড কোয়ার্টার্সের সিনিয়র সিস্টেম এনালিস্ট আখতার আলী অনলাইনে পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট গ্রহণ ও দেওয়ার পদ্ধতি সম্পর্কে সবাইকে বিস্তারিত জানান।

বাংলাদেশ সময়: ০০৩৫ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৬
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।