ঢাকা, শনিবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

দিনাজপুরে ট্রেনের সিডিউল বিপর্যয়ে যাত্রীদের টিকিট ফেরত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৪ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৬
দিনাজপুরে ট্রেনের সিডিউল বিপর্যয়ে যাত্রীদের টিকিট ফেরত

বঙ্গবন্ধু সেতুতে মালবাহী ট্রেন লাইনচ্যুত হওয়ায় ঢাকার সঙ্গে দিনাজপুরসহ উত্তরাঞ্চলের সবক’টি জেলার রেল যোগাযোগ বন্ধ রয়েছে। ফলে ঢাকা থেকে ছেড়ে আসা একতা এক্সপ্রেস ট্রেনটি টাঙ্গাইল স্টেশনে আটকা পড়ে আছে।

দিনাজপুর: বঙ্গবন্ধু সেতুতে মালবাহী ট্রেন লাইনচ্যুত হওয়ায় ঢাকার সঙ্গে দিনাজপুরসহ উত্তরাঞ্চলের সবক’টি জেলার রেল যোগাযোগ বন্ধ রয়েছে। ফলে ঢাকা থেকে ছেড়ে আসা একতা এক্সপ্রেস ট্রেনটি টাঙ্গাইল স্টেশনে আটকা পড়ে আছে।

 

এতে দিনাজপুর থেকে ঢাকাগামী যাত্রীদের ভ্রমণ অনিশ্চিয়তায়। যারা একতা এক্সপ্রেসে করে ঢাকা বা দেশে অন্য গন্তব্যে যেতে অগ্রিম টিকিট সংগ্রহ করেছিলেন তারা এখন বিপাকে পড়েছেন।

স্টেশন কতৃর্পক্ষও দিনাজপুর-ঢাকা রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হতে অতিরিক্ত সময় লাগার আশঙ্কায় যাত্রীদের কাছ থেকে টিকিট ফেরতের জন্য নোটিশ দিয়েছে।  

দুর্ঘটনার কারণে সিডিউল বিপর্যয় হওয়ায় একতা এক্সপ্রেস ট্রেনের ঢাকাগামী যাত্রীরা যাত্রা বাতিল করে টিকিট ফেরত দিচ্ছে।

এব্যাপারে ঢাকাগামী যাত্রী কাপড় ব্যবসায়ী মো. সলোয়মান হোসেন বাংলানিউজকে বলেন, বাড়ি থেকে ঢাকায় যাওয়ার উদ্দেশে স্টেশনে এসে শুনছি ট্রেন এখনো পৌঁছায়নি। কখন আসবে তাও সুনির্দিষ্ট ভাবে কেউ বলতে পারছেনা। জরুরি কাজে যেতে হবে তাই টিকিট ফেরত দিলাম। তবে বিকল্পভাবে বাসে যাত্রা করবেন বলে তিনি জানান।  

দিনাজপুর স্টেশন সুপার গোলাম মোস্তফা বাংলানিউজকে জানান, একতা এক্সপ্রেস ট্রেনটি কখন আসবে-যাবে তা এই মুহূর্তে বলা যাচ্ছেনা। তাই বিলম্বে যেতে অনিচ্ছুক যাত্রীদের কাছ থেকে টিকিট ফেরতের আহ্বান জানানো হয়েছে। একতা এক্সপ্রেস ট্রেনে মোট ৬৮১টি আসন রয়েছে। এর মধ্যে ৪'শ টিকিট ফেরত দিয়েছে যাত্রীরা। তবে ট্রেন চলাচল স্বাভাবিক করতে কার্যক্রম চলছে বলেও জানান এ স্টেশন মাস্টার।  

রোববার (২০ নভেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে দিনাজপুর থেকে ঢাকাগামী চাল বোঝাই একটি মালবাহী ট্রেন সয়দাবাদ মনসুর আলী রেলওয়ে স্টেশন পার হয়ে বঙ্গবন্ধু সেতুতে ওঠার আগে ইকোপার্ক এলাকায় ইঞ্জিনসহ ছয়টি বগি লাইনচ্যুত হয়।

বাংলাদেশ সময়: ০০৪৫ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৬
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।