ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

যমুনায় ধরা পড়েছে ৬০ কেজির বাঘাইড়

রফিকুল আলম, উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৩৬ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৬
যমুনায় ধরা পড়েছে ৬০ কেজির বাঘাইড়

বগুড়ার ধুনট উপজেলার ওপর দিয়ে বহমান যমুনা নদীর কুতুবপুর ঘাটের কাছে জেলেদের জালে ৬০ কেজি ওজনের বাঘাইড় মাছ ধরা পড়েছে।

ধুনট (বগুড়া): বগুড়ার ধুনট উপজেলার ওপর দিয়ে বহমান যমুনা নদীর কুতুবপুর ঘাটের কাছে জেলেদের জালে ৬০ কেজি ওজনের বাঘাইড় মাছ ধরা পড়েছে।

বুধবার (২৩ নভেম্বর) সকাল ৮টার দিকে ধুনট পৌর বাজারের আড়তে এই মাছটি এক হাজার টাকা কেজি দরে বিক্রি হয়েছে।

৬০ হাজার টাকায় মাছটি কিনেছেন ধুনট সদরের মালোপাড়ার মাছ ব্যবসায়ী সুশীল কুমার হাওয়ালদার।  

মঙ্গলবার (২২ নভেম্বর) দিনগত রাতে নৌকায় করে ফাঁসি জাল নিয়ে যমুনা নদীতে মাছ শিকারে নামেন চন্দনবাইশা গ্রামের মধু হাওয়ালদার ও তার ছয় সহযোগী। রাতভর নানা প্রজাতির মাছ ধরা পড়ে তাদের জালে। ভোরের দিকে তাদের জালে ধরা পড়ে বিশাল একটি বাঘাইড়। অনেক চেষ্টার পর কৌশলে বাঘাইড় মাছটি নৌকায় তোলেন জেলেরা।  

বুধবার সকালে যমুনা নদীর ঘাট থেকে এই মাছটি ভ্যানে করে ধুনট পৌর বাজারে বিক্রির জন্য আনেন তারা। মাছটি ওজন করতে অনেক বেগ পেতে হয়েছে আড়ৎদারকে।

এ বিষয়ে জানতে চাইলে মধু হাওয়ালদার বলেন, প্রায় ৫০ বছর ধরে যমুনায় মাছ ধরে পরিবার পরিজন নিয়ে জীবিকা নির্বাহ করছি। এবারই প্রথম এতো বড় বাঘাইড় জালে ধরা পড়েছে।  

ধুনট পৌরসভার বাজার পরিদর্শক জহুরুল ইসলাম বাংলানিউজকে বলেন, বাজারে এর আগে কোনোদিন এতো বড় মাছ ওঠেনি। তাই খবর পেয়ে বাঘাইড় মাছটি এক নজর দেখার জন্য অনেকেই ভীড় করেন আড়তে।

বাংলাদেশ সময়: ১০৩০ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৬
এসআই 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।