ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ময়মনসিংহে ব্যানার-তোরণ অপসারণ দ্বিতীয় দিনের মতো চলছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫২২ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৬
ময়মনসিংহে ব্যানার-তোরণ অপসারণ দ্বিতীয় দিনের মতো চলছে

ময়মনসিংহ নগরীর সৌন্দর্য ফেরাতে ব্যানার, ফেস্টুন, তোরণ ও বিলবোর্ড অপসারণের কাজ দ্বিতীয় দিনের মতো চলছে। জেলা প্রশাসক (ডিসি) খলিলুর রহমানের নেতৃত্বে মঙ্গলবার (২২ নভেম্বর) বেলা ১১টার দিকে এ অপসারণ অভিযান শুরু হয়।

ময়মনসিংহ: ময়মনসিংহ নগরীর সৌন্দর্য ফেরাতে ব্যানার, ফেস্টুন, তোরণ ও বিলবোর্ড অপসারণের কাজ দ্বিতীয় দিনের মতো চলছে।

 

জেলা প্রশাসক (ডিসি) খলিলুর রহমানের নেতৃত্বে মঙ্গলবার (২২ নভেম্বর) বেলা ১১টার দিকে এ অপসারণ অভিযান শুরু হয়।

দ্বিতীয় দিনে বুধবার (২৩ নভেম্বর) সকাল থেকে কাজ করছেন পরিচ্ছন্নতাকর্মীরা।  

এক সপ্তাহ আগে ফেসবুক পোস্টের মাধ্যমে এসব ব্যানার, ফেস্টুন, বিলবোর্ড বা তোরণ নিজ উদ্যোগে অপসারণে সাতদিনের সময়সীমা বেঁধে দেন জেলা প্রশাসক। সোমবার (২১ নভেম্বর) রাতে আরেকটি পোস্ট দেন তিনি।

কিন্তু সংশ্লিষ্টরা এ আহবানে সাড়া না দেওয়ায় মঙ্গলবার নিজেই মাঠে নেমে অপসারণ অভিযানের নেতৃত্ব দেন। পুরো কর্মপ্রবাহের ফেসবুক লাইভও করেন ডিসি খলিলুর রহমান।

গ্রিন ও ক্লিন সিটির ভিশন বাস্তবায়নে জেলা প্রশাসন ও ময়মনসিংহ পৌরসভার সম্মিলিত উদ্যোগে এ ক্র্যাশ প্রোগ্রাম চলছে।

এদিকে সম্প্রতি জেলা প্রশাসক ফেসবুকে ‘সমস্যা ও সম্ভাবনা’ শীর্ষক গ্রুপ তৈরি করেছেন। এ গ্রুপের মাধ্যমে সরাসরি যে কেউ তার সঙ্গে যোগাযোগ করতে পারছেন। নিজেদের সমস্যার কথাও অকপটে তুলে ধরতে পারছেন।
 
এসব নাগরিক সমস্যা সম্পর্কে অবহিত হয়ে ত্বরিৎ সিদ্ধান্ত নিচ্ছেন ডিসি খলিলুর রহমান। ফেসবুকের মাধ্যমে নিজের প্রতিদিনকার কর্মতৎপরতাও জেলাবাসীকে অবহিত করছেন। ছবি আপলোড করছেন।

তিনি বাংলানিউজকে বলেন, ‘অনাগত প্রজন্মের সুরক্ষিত ভবিষ্যৎ বিনির্মাণে পরিচ্ছন্ন ময়মনসিংহ গড়ার লক্ষ্যে কর্মপরিকল্পনা নিয়ে এগোচ্ছি। সামাজিক সচেতনতা বিকাশে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুককে বেছে নেওয়া হয়েছে’।

‘জেলাবাসী তাদের সমস্যা ও সম্ভাবনার কথা ফেসবুকে আমাদের জানাচ্ছেন। প্রতিটি পদক্ষেপের ঘোষণা ফেসবুকে দিয়ে মাঠে জোরগতিতে কাজ চলছে’।

বাংলাদেশ সময়: ১১১৯ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৬
এমএএএম/এএসআর

**
ময়মনসিংহে ব্যানার-তোরণ অপসারণ শুরু

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।