ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সিলেট পৌঁছেই মাজার জিয়ারত করলেন প্রধানমন্ত্রী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬১২ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৬
সিলেট পৌঁছেই মাজার জিয়ারত করলেন প্রধানমন্ত্রী ছবি: আবু বকর

সিলেটে পৌঁছেই হযরত শাহজালাল (র.) এবং পরে শাহপরান (র.) এর মাজার জিয়ারত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

সিলেট থেকে: সিলেটে পৌঁছেই হযরত শাহজালাল (র.) এবং পরে শাহপরান (র.) এর মাজার জিয়ারত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বুধবার (২৩ নভেম্বর) বেলা ১১টা ৩৪ মিনিটে তিনি শাহজালাল (র.) এর মাজারে এসে পৌ‍ঁছান।

এ সময় প্রধানমন্ত্রীকে স্বাগত জানান কেন্দ্রীয় ও স্থানীয় আওয়ামী লীগ নেতারা।

এ সময় মাজারে স‍ূরা ফাতেহা পাঠ ও দুই রাকাত নফল নামাজ আদায় করেন শেখ হাসিনা। পরে তিনি শাহপরান (র.) এর মাজার জিয়ারত করেন।

শাহপরান (র.) এর মাজার জিয়ারত শেষে জালালাবাদ সেনানিবাসে ১৭ পদাতিক ডিভিশন সদর দফতরে ১১ পদাতিক ব্রিগেডসহ ৮টি ইউনিটের পতাকা উত্তোলন করবেন প্রধানমন্ত্রী।

এর আগে শেখ হাসিনাকে বহনকারী বিমান বাংলাদেশ এয়ার লাইন্সের একটি বিশেষ ফ্লাইট (বিজি-১৬০১) সকাল ১১টায় এম এ জি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। এরপর কড়া নিরাপত্তায় সেখান থেকে তিনি হযরত শাহজালাল (র.) ও হযরত শাহপরান (র.) মাজার জিয়ারতে যান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরকে ঘিরে সিলেটে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে আইন-শৃঙ্খলা বাহিনীর ছয় স্তরের নিরাপত্তায় ৩ হাজার ২০০ পুলিশ সদস্য মোতায়েন রয়েছেন।

ইউনিফর্ম ও সাদা পোশাকে পুলিশের পাশাপাশি আইনশৃঙ্খলা বাহিনীর অন্য ইউনিটগুলোও নিরাপত্তার দায়িত্বে পালন করছে বলে জানিয়েছেন সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (মিডিয়া) রহমত উল্লাহ।

প্রধানমন্ত্রীর সফর সঙ্গী হয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, আওয়ামী লীগের উপদেষ্ট‍া পরিষদের সদস্য সুরঞ্জিত সেন গুপ্ত, সভাপতিমণ্ডীর সদস্য ফারুক খান, দলের যুগ্মসাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, দলের যুগ্মসাধারণ সম্পাদক দীপু মনি, প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিক, প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন, প্রেস সচিব ইহসানুল করিম, সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন, সাংগঠিক সম্পাদক আহমেদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম ও খালিদ মাহমুদ চৌধুরী, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ প্রমুখ।

বিকেলেই সফর সঙ্গীদের নিয়ে ঢাকায় ফিরবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

** সিলেটে পৌঁছেছেন প্রধানমন্ত্রী

বাংলাদেশ সময়: ১২১০ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৬
এমইউএম/এনএসইউ/টিআই

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।