ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

আশুলিয়ায় অগ্নিদগ্ধদের চিকিৎসার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০৩ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৬
আশুলিয়ায় অগ্নিদগ্ধদের চিকিৎসার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আশুলিয়ায় গ্যাস লাইটার কারখানায় অগ্নিদগ্ধ রোগীদের সব ধরনের চিকিৎসা সেবার খরচ বহন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একইসঙ্গে ২০ হাজার টাকা করে আর্থিক সহায়তা দেবেন তিনি।

ঢাকা: আশুলিয়ায় গ্যাস লাইটার কারখানায় অগ্নিদগ্ধ রোগীদের সব ধরনের চিকিৎসা সেবার খরচ বহন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একইসঙ্গে ২০ হাজার টাকা করে আর্থিক সহায়তা দেবেন তিনি।

বুধবার (২৩ নভেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে অগ্নিদগ্ধ রোগীদের দেখতে এসে আশুলিয়ার সংসদ সদস্য ডা. মো. এনামুর রহমান এ কথা জানান।

তিনি বলেন, সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে ডেকে নিয়ে আশুলিয়ার গ্যাস লাইটার কারখানায় অগ্নিদগ্ধ রোগীদের সব ধরনের চিকিৎসা সেবার খরচ প্রধানমন্ত্রী বহন করবেন। সিলেট থেকে ফিরে দগ্ধদের ২০ হাজার টাকাও দেবেন।

এরআগে একই দিন সকালে ঢামেকে দগ্ধদের ঢাকা জেলা প্রশাসনের পক্ষ থেকে আর্থিক সহায়তা ও আশুলিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) পক্ষ থেকে পাঁচ হাজার টাকা করে দেওয়া হয়।

মঙ্গলবার (২২ নভেম্বর) বিকেলে আশুলিয়ার জিরাবো এলাকায় কালার ম্যাচ বিডি লিমিটেড নামে ওই কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ৩৯ জন আহত হন। তাদের মধ্যে ২০ জন নারী শ্রমিককে ঢামেক হাসপাতালের বার্ন ইউনিট ও বাকিদের এনাম মেডিকেলসহ স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

** ফের আশুলিয়ায় আগুন আতঙ্ক, আহত ৩০
** আশুলিয়ার অগ্নিদগ্ধদের আর্থিক অনুদান দেবে জেলা প্রশাসন

** আর্তনাদ বার্ন ইউনিটে

** ‘আশুলিয়ায় দগ্ধদের সবার অবস্থা আশঙ্কাজনক’
** আশুলিয়ায় দগ্ধ ২০ জন ঢামেকের বার্ন ইউনিটে
** আশুলিয়ায় দগ্ধদের মধ্যে ৫ জন এনাম মেডিকেলে ভর্তি
** আশুলিয়ায় দগ্ধদের চিকিৎসার্থে ১ লাখ টাকা অনুদান
** আশুলিয়ায় গ্যাস লাইটার কারখানার আগুন নিয়ন্ত্রণে
** আশুলিয়ায় গ্যাস লাইটার কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় আহত ৩৯

বাংলাদেশ সময়: ১৩০১ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৬
এজেডএস/এএটি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।