ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সেনা সদস্যদের মঙ্গলময় জীবনের অধিকারী হতে হবে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৮ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৬
সেনা সদস্যদের মঙ্গলময় জীবনের অধিকারী হতে হবে

সেনাবাহিনীর অবদানের কথা তুলে ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সেনা সদস্যদের মঙ্গলময় জীবনের অধিকারী হতে হবে।

সিলেট থেকে: সেনাবাহিনীর অবদানের কথা তুলে ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সেনা সদস্যদের মঙ্গলময় জীবনের অধিকারী হতে হবে।

বুধবার (২৩ নভেম্বর) দুপুরে সিলেটের জালালাবাদ সেনানিবাসে ১৭ পদাতিক ব্রিগেডসহ ৯টি ইউনিটের পতাকা উত্তোলন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, সেনাবাহিনী সাধারণ মানুষের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করবে। স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষায় সর্বোচ্চ ত্যাগ স্বীকারে প্রস্তুত থাকবে।

সেনাবাহিনীকে পেশাদারিত্বের জায়গা থেকে স‍াম্প্রদায়িকতার ঊর্ধ্বে উঠে এসে মঙ্গলময় জীবনের ‍অধিকারী হতে আহ্বান জানান প্রধানমন্ত্রী।

আওয়ামী লীগ সরকারের উন্নয়নমূলক কাজের বর্ণনা দিয়ে তিনি বলেন, আমরা শিক্ষার্থীদের বিনামূল্যে বই দিচ্ছি, জনগণকে উন্নত চিকিৎসা সেবা দিচ্ছি। সেনাবাহিনীর জন্যও নানা উন্নয়নমূলক কাজ করা হচ্ছে।

বিশ্বের দরবারে বাংলাদেশকে সম্মানজনক অবস্থায় নিয়ে যেতে তার সরকারের ইচ্ছের কথা পুনর্ব্যক্ত করেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, আওয়ামী লীগের উপদেষ্ট‍া পরিষদের সদস্য সুরঞ্জিত সেন গুপ্ত, সভাপতিমণ্ডীর সদস্য ফারুক খান, দলের যুগ্মসাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, দলের যুগ্ম-সাধারণ সম্পাদক দীপু মনি, প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিক, প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন, প্রেস সচিব ইহসানুল করিম, সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন, সাংগঠিক সম্পাদক আহমেদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম ও খালিদ মাহমুদ চৌধুরী, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ প্রমুখ।

আরও পড়ুন...

**সিলেট পৌঁছেই মাজার জিয়ারত করলেন প্রধানমন্ত্রী

**সিলেটে পৌঁছেছেন প্রধানমন্ত্রী

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৬

এমইউএম/এটি/এনএসইউ/টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।