ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ফের আশুলিয়ায় আগুন আতঙ্ক, আহত ৩০

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০০ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৬
ফের আশুলিয়ায় আগুন আতঙ্ক, আহত ৩০ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আশুলিয়ায় গ্যাস লাইটার কারখানায় অগ্নিকাণ্ডে এক শিশু শ্রমিক নিহত ও ২৬ জন অগ্নিদগ্ধের রেশ না কাটতেই ফের আশুলিয়ায় আগুন আতঙ্কে হুড়োহুড়িতে অন্তত ৩০ শ্রমিক আহত হয়েছেন।

আশুলিয়া (ঢাকা): আশুলিয়ায় গ্যাস লাইটার কারখানায় অগ্নিকাণ্ডে এক শিশু শ্রমিক নিহত ও ২৬ জন অগ্নিদগ্ধের রেশ না কাটতেই ফের আশুলিয়ায় আগুন আতঙ্কে হুড়োহুড়িতে অন্তত ৩০ শ্রমিক আহত হয়েছেন।

বুধবার (২৩ নভেম্বর) সকালে আশুলিয়ার কাঠগড়া পুকুরপাড় এলাকার কন্টিনেন্টাল গার্মেন্টস নামে তৈরি পোশাক কারখানায় এ ঘটনা ঘটে।

গার্মেন্টসের শ্রমিক ও ফায়ার সার্ভিস কর্মীরা জানান, সকাল সাড়ে ১০টার দিকে কারখানার তৃতীয় তলায় ওয়েল্ডিংয়ের কাজ চলছিলো। এ সময় শীতাতপ নিয়ন্ত্রিত যন্ত্রের সুইচে আগুন ধরে ফ্লোরজুড়ে প্রচণ্ড ধোঁয়ার সৃষ্টি হয়। এতে ওই কারখানার শ্রমিকরা আতঙ্কে তাড়াহুড়ো করে বের হওয়ার চেষ্টা করলে অন্তত ৩০ জন শ্রমিক আহত হন।

খবর পেয়ে ডিইপিজেড ফায়ার ব্রিগেডের দু’টি ইউনিট এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আহতদের মধ্যে ১৮ জন শ্রমিককে সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। বাকিদের বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে।

মঙ্গলবার (২২ নভেম্বর) বিকেলে আশুলিয়ার জিরাবো এলাকায় কালার ম্যাচ বিডি লিমিটেড নামে গ্যাস লাইটার কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ২৬ জন অগ্নিদগ্ধসহ মোট ৩৯ জন আহত হন। তাদের মধ্যে ২০ নারী ও শিশু শ্রমিককে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিট ও বাকিদের এনাম মেডিকেলসহ স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৫৮ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৬
জিপি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।