ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ধানমন্ডি লেকে মিউজিক্যাল ফাউনটেইন বসানো হবে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৭ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৬
ধানমন্ডি লেকে মিউজিক্যাল ফাউনটেইন বসানো হবে ছবি- বাংলানিউজটোয়েন্টিফোর

ধানমন্ডি লেকের হারানো সৌন্দর্য ফিরিয়ে দেওয়া অঙ্গীকার করলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন। 

ঢাকা: ধানমন্ডি লেকের হারানো সৌন্দর্য ফিরিয়ে দেওয়া অঙ্গীকার করলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন।  

তিনি বলেন, ধানমন্ডি লেকে মিউজিক্যাল ফাউনটেইন (ঝরনা) বসানো হবে।

একইসঙ্গে থাকবে থ্রিডি লেজার শো। এসব পরিকল্পনা নিয়ে একটি অত্যাধুনিক প্রকল্প গ্রহণ করা হবে।
 
বুধবার (২৩ নভেম্বর) দুপুরে ধানমন্ডির রবীন্দ্র সরোবরে ‘জনতার মুখোমুখি জনপ্রতিনিধি’ অনুষ্ঠানে মেয়র এ অঙ্গীকার করেন।  

এসময় উপস্থিত ছিলেন ডিএসসি‌সি’র প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলাল, প্রধান বর্জ্য ব্যবস্থাপক কমোডর এমকে বখ‌তিয়ার, ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর জাকির হোসেন স্বপন, ওয়াসা, ডেসা, ডি‌পি‌ডিসি ও ট্রা‌ফিক পু‌লিশের এডিসি, এসি প্রমুখ।  

মেয়র ধানমন্ডিবাসীর বিভিন্ন প্রশ্ন শোনেন। যেগুলো তাৎক্ষণিক সমাধান সেগুলো সমাধান করেন, কিছু প্রশ্নের সমাধানে সময় চেয়েছেন।

সাঈদ খোকন বলেন, এই ধানমন্ডি লেক বহু আগে আমার বাবা সংস্কার করেছেন। বহুদিন হয়েছে আর কোনো সংস্কার হয়নি। ধানমন্ডি লেকের হারানো ঐতিহ্য ফিরিয়ে দেওয়া হবে। একটি অত্যাধুনিক প্রকল্প গ্রহণ করবো। লেককে নবরুপে সাজাতে চাই। এজন্য একটু সময় লাগবে। প্রাকৃ‌তিক সৌন্দর্য ধরে রেখে কিভাবে সৌন্দর্য বৃদ্ধি করা যায় সেভাবেই পরিকল্পনা অনুযায়ী কাজ করা হবে বলে জানান মেয়র।
 
স্থানীয় বাসিন্দা সালাউদ্দিন ধানমন্ডি এলাকার যানজট ও স্কুল সরানোর ব্যাপারে মেয়রের হস্তক্ষেপ কামনা করলে মেয়র বলেন, বাণিজ্যিক  স্থাপনা ও স্কুল-কলেজ একদিনেই সরিয়ে ফেলা ঠিক হবে না। এটা দীর্ঘ ৫০ বছরের সমস্যা। আমরা পর্যায়ক্রমে এগুলোর সমাধান দেবো। যেসব স্কুলের অপ্রয়োজনীয় শাখা রয়েছে সেগুলো অবশ্যই সরিয়ে দেওয়া হবে। আদালতের নির্দেশনা অনুযায়ী দোকান, স্কুল সরানো হবে।   
 
আগামী জানুয়ারির মধ্যে ধানমন্ডি লেকে সিসি ক্যামেরা স্থাপন করা হবে। একইসঙ্গে পুরো ধানমন্ডি এলাকায় এলইডি লাইট স্থাপন করা হবে। আগামী এপ্রিলের মধ্যে সব ওয়ার্ডে এলইডি লাইট স্থাপন শেষ হলে আমরা সেন্ট্রালি লাইটের আলো কমানো-বাড়ানোর ব্যবস্থা করবো।
  
ধানমন্ডি লেক এলাকায় পুলিশের পাশাপাশি কমিউনিটি পুলিশের টহল বাড়ানো হবে। আগামী জানুয়ারির মধ্যে আরও ৫০ জন কমিউনিটি পুলিশ বৃদ্ধি করা হবে বলে জানান কাউন্সিলর।
 
বর্তমানে ধানমন্ডি লেক এলাকায় ১ হাজার ৪০৬টি লাইট রয়েছে। জানুয়ারিতে এই এলাকার অলি, গ‌লিতে এলই‌ডি বা‌তি জ্বলবে।
 
ধানমন্ডি এলাকায় কমবেশি ১০০টি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে বলে জানান এডিসি আশরাফ। তিনি বলেন, এসব স্কুল না সরালে যানজটের স্থায়ী সমাধান হবে না। তাই এলাকাবাসী দাবি তুললে স্কুল সরানো হবে।
 
ধানমন্ডি লেকে অসামাজিক কার্যকলাপ হয়, ইভটিজিং হয় এমন প্রশ্নের জবাবে মেয়র বলেন, ইভটিজিং কোনোভাবেই বারদাস্ত করা যাবে না। এজন্য আইন-শৃঙ্খলা বাহিনীকে আরও কঠোর হওয়ার আহ্বান জানান মেয়র।  
 
বাংলা‌দেশ সময়: ১৫২৫ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৬
এসএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।