ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ডাচ রাষ্ট্রদূতের ব্যাগ উদ্ধার, আটক ২

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৯ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৬
ডাচ রাষ্ট্রদূতের ব্যাগ উদ্ধার, আটক ২

ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউটের একটি অনুষ্ঠান থেকে নেদারল্যান্ডসের রাষ্ট্রদূত লিওনি কুলেনারার চুরি হওয়া ভ্যানিটি ব্যাগটি উদ্ধার হয়েছে। এ ঘটনায় দুই চোরকে আটক করেছে পুলিশ।

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউটের একটি অনুষ্ঠান থেকে নেদারল্যান্ডসের রাষ্ট্রদূত লিওনি কুলেনারার চুরি হওয়া ভ্যানিটি ব্যাগটি উদ্ধার হয়েছে। এ ঘটনায় দুই চোরকে আটক করেছে পুলিশ।

বুধবার (২৩ নভেম্বর) দুপুরে রাজধানীর শনিরআখড়া থেকে তাদের আটক করা হয়। আটক দুই চোর হলেন, রুবেল ও শাওন।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি দক্ষিণ) উপ-কমিশনার মাশরুকুর রহমান খালেদ বাংলানিউজকে বলেন, আটক করা দুই চোরের মধ্যে রুবেল নেদারল্যান্ডসের রাষ্ট্রদূতের ভ্যানিটি ব্যাগ চুরি করেছিলেন। অন্যজন শাওন চোরাই ব্যাগসহ মালামাল কিনেছিলেন।

রাষ্ট্রদূতের ব্যাগে থাকা সব মালামাল উদ্ধার করা হয়েছে বলেও জানান ওই গোয়েন্দা কর্মকর্তা।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক জানান, গত ২১ নভেম্বর (সোমবার) ঢাকা বিশ্ববিদ্যালয়ে আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে মঞ্চ থেকে নেদারল্যান্ডসের রাষ্ট্রদূত লিওনি কুলেনারার ভ্যানিটি ব্যাগ চুরি হয়ে যায়।

ওই দিনই চারুকলা অনুষদের ভেতরে উন্মুক্ত স্থানে অনুষ্ঠানের ধারণ করা ভিডিও দেখে সন্দেহভাজন এক তরুণকে শনাক্ত করা হয়। তবে ভিডিও ফুটেজে শনাক্তকৃত সেই তরুণ আটক দুজনের মধ্যে রয়েছেন কিনা তা জানা যায়নি।

এদিকে চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন জানান, চুরি হওয়া ব্যাগে মোবাইল ফোন ও নোটপ্যাডসহ মূল্যবান জিনিস ও নথিপত্র ছিল।

বাংলদেশ সময়: ১৫৫৭ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৬
জেডএফ/আরএটি/জিপি/এমজেএফ

**
ঢাবিতে ডাচ রাষ্ট্রদূতের ভ্যানিটি ব্যাগ চুরি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।